শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় রাওয়ালপিন্ডি

প্রকাশঃ ২০২৪-০৯-০২ - ২১:৩৭

ক্রীড়া প্রতিবেদক : রাওয়ালপিন্ডি টেস্টে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন আরো ১৪৩ রান। অন্যদিকে পাকিস্তানের প্রয়োজন ১০ উইকেট। পঞ্চম দিনে এই রান তোলা মোটেও সহজ কাজ হবে না। পাশাপাশি বৃষ্টিরও সম্ভাবনা আছে। তাতে কমে আসতে পারে দিনের মোট ওভারের সংখ্যা। সবমিলিয়ে শেষদিনে রোমাঞ্চের অপেক্ষায় রাওয়ালপিন্ডি।

চতুর্থ দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৪২ রান। ৩১ রান নিয়ে উইকেটে আছেন জাকির হাসান। অপর অপরাজিত ব্যাটার সাদমান ইসলামের সংগ্রহ ৯ রান।

১৮৫ রানের লক্ষ্য তাড়ায় চতুর্থ দিনের শেষ বিকেলে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। বিশেষ করে জাকির হাসান শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। তাতে এখনও পর্যন্ত সফল এই ওপেনার। ইনিংসের বয়স ৭ ওভার, এরই মধ্যে জাকিরের ব্যাট থেকে এসেছে ২ চার আর ২ ছক্কা। সবমিলিয়ে তিনি এদিন ব্যাটিং করেছেন ১৩৪ স্ট্রাইকরেটে।

অপর প্রান্ত থেকে জাকিরকে যোগ্য সঙ্গ দিয়েছেন সাদমান। তিনি দেখে-শুনে টেস্ট মেজাজেই ব্যাটিং করেছেন। দুই ওপেনারের দৃঢ়তায় জয়ের পথে ভালোভাবেই এগোচ্ছিল বাংলাদেশ। টাইগারদের এমন উড়ন্ত শুরুতে বাধা হয়ে দাঁড়ায় আলোক স্বল্পতা।

চা বিরতির পর এক ওভার খেলা হয়েই বন্ধ হয়ে যায়। রাওয়ালপিন্ডির আকাশে দেখা যায় ঘনকালো মেঘ, জ্বালানো হয় স্টেডিয়ামের সব কটি ফ্লাডলাইট। তবে ম্যাচ–উপযোগী আলো নেই বলে খেলা বন্ধ করেন আম্পায়াররা। এরই মধ্যে মাঠকর্মীরা পিচ ঢেকে দেন।

কিছুক্ষণ পরই নামে বৃষ্টি। তখনই দিনের খেলা প্রায় ঘণ্টা দেড়েক বাকি ছিল। তবে ভারী বৃষ্টি হওয়ায় আউট ফিল্ডে পানি জমে। বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযুক্ত করতে আরো বেশ কিছু সময় লাগবে, এ কারণে দিনের খেলা এখানেই শেষ করেন আম্পায়াররা।