শ্রীলঙ্কায় হতাহতের জন্য বিশেষ প্রার্থনা

প্রকাশঃ ২০১৯-০৪-২৬ - ১৭:২৩

ঢাকা অফিস : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় হতাহতদের জন্য সারাদেশে ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর দেশের জাতীয় মসিজদ বায়তুল মোকাররমসহ অন্যান্য মসজিদে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। হামলায় আহতদের জন্য আরোগ্য কামনা করা হয়।

এর আগে, সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে ছিল বিশেষ প্রার্থনার আয়োজন। এসময় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করা হয়।  কাকরাইল সেন্ট মেরিস গীর্জায়ও অনুষ্ঠিত হয় বিশেষ প্রার্থনা। রাজধানীর পাশাপাশি সারাদেশেই ছিল এই বিশেষ আয়োজন।

বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতের সংখ্যা সংশোধন করে ২৫৩ জনের কথা জানায়। প্রাথমিক গণনায় সিরিজ বোমা হামলায় ৩৫৯ জন নিহত হয়েছে বলে জানিয়েছিল শ্রীলংকা।

প্রসঙ্গত, ইস্টার সান ডে’র প্রার্থনার মধ্যে রাজধানী কলম্বোসহ উপকূলীয় এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফায় তিনটি গির্জা ও চারটি অভিজাত হোটেলসহ আট জায়গায় বোমা হামলা চালানো হয়। দেশটির সরকারি ফরেনসিক বিশেষজ্ঞদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, তিনটি গির্জা ও তিনটি হোটেলে মোট সাতটি আত্মঘাতী হামলা চালানো হয়।