সচেতনতা যেখানে অচেতন দাকোপবাসী তখন করোনা ঝুঁকির মুখে

প্রকাশঃ ২০২০-০৪-০৫ - ২০:১৪

আজগর হোসেন ছাব্বিরঃ দাকোপে প্রশাসনিক নজরদারী অব্যহত ত্রান বিতরনসহ নানা তৎপরতার মাধ্যমে এগিয়ে চলেছে করোনা মোকাবেলা কার্যক্রম। সচেতনতা যেখানে অচেতন তখন ঝুঁকির মুখে গোটা দাকোপবাসী।
রবিবার দিনভর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে থানা পুলিশ ও সিভিল প্রশাসনের নেতৃবৃন্দ করোনা ভাইরাস মোকাবেলায় ধারাবাহিক নজরদারী ও হাটবাজারে অভিযান পরিচালিত হয়েছে। বিনা প্রয়োজনে রাস্তায় এসে আড্ডাবাজিতে লিপ্ত থাকার অভিযোগে সরোয়ার নামের এক ব্যক্তির নিকট থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলার সর্বত্র নিত্যুপণ্যের দোকান সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গত ২ দিনের সেনা পুলিশ ও সিভিল প্রশাসনের টানা অভিযানে রাস্তা ঘাটে জনসমাবেশ অনেকাংশে কমে এসেছে। কিন্তু মানুষকে সচেতন করার দায়িত্ব যাদের তাদের কর্মকান্ড আজ প্রশ্নবিদ্ধ। ত্রান বিতরনের নামে কিছু কিছু জায়গায় জনপ্রতিনিধিরা দীর্ঘ সময় লোক সমাগম ঘটাচ্ছেন এমন দৃশ্য চোখে পড়ছে। বর্তমান প্রেক্ষাপটে যেটা সব থেকে ঝুঁকিপূর্ন।
অপরদিকে গতকাল রবিবার সকালে করোনা ভাইরাস মোকাবেলায় দাকোপে উপজেলা আওয়ামী যুব মহিলা লীগ নেত্রী নাসিমা বেগমের উদ্যোগে নিম্ন আয়ের মানুষ এবং শ্রমজীবি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। উপজেলা সদর আচাভূঁয়া বাজারে চালনা পৌরসভার ৬, ৭, ৮, ৯ নং ওয়ার্ডের ১০০ পরিবারের মাঝে চাল, আলু, ডাল ও পেয়াজ বিতরন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য এ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদ সদস্য জয়ন্তী রানী সরদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, বিশিষ্ট ব্যবসায়ী নিমাই সাহা, গাজী আবদুল বারিক, আচাভূঁয়া ডাক বাংলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ শাহাজান হোসেন শেখ, মিল্টন মন্ডল, মোশারেফ হোসেন লিমন প্রমুখ।