সরকারের উদাসীনতায় সড়ক দুর্ঘটনা অনিবার্য নিয়তি হয়ে দাঁড়িয়েছে : বিএনপি

প্রকাশঃ ২০২৩-০৩-২১ - ১৫:২৭

বিজ্ঞপ্তি : খুলনা থেকে ছেড়ে যাওয়া ইমাদ পরিবহনের একটি বাস মাদারীপুরের শিবচরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে খুলনার ৪জনসহ ২০জনের করুণ মৃত্যু এবং অনেক যাত্রী আহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন খুলনা বিএনপি। সোমবার মিডিয়া সেল প্রদত্ত শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সড়ক দুর্ঘটনায় ২০ জন যাত্রীর মৃত্যু ও বহুযাত্রী আহতের ঘটনায় দেশবাসীর ন্যায় আমরাও গভীরভাবে মর্মাহত ও শোকার্ত। দুর্ঘটনায় বহু মানুষের হতাহতের ঘটনা নিঃসন্দেহে হৃদয়বিদারক। বর্তমানে সরকারের উদাসিনতায় সড়ক দুর্ঘটনা এক অনিবার্য নিয়তি হয়ে দাঁড়িয়েছে দেশবাসীর জন্য। এমন কোনো দিন নেই, যেদিন দেশের কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনায় একাধিক ব্যক্তির প্রাণ যাচ্ছে না। গাড়িচালকদের অযোগ্যতা, অবহেলা এবং অসতর্কতা সড়ক ও মহাসড়কে প্রতিনিয়ত মর্মান্তিক দুর্ঘটনার অন্যতম কারণ। উপরন্তু সরকার যোগ্যতা যাচাই না করে, যেনতেনভাবে গাড়িচালকদের লাইসেন্স প্রদানের কারণে সড়ক ও মহাসড়ক মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। প্রতিদিন অসংখ্য দুর্ঘটনার কারণে নিরীহ মানুষের প্রানহাণী ঘটলেও সরকারের সেদিকে কোনো ভ্রক্ষেপ নেই।

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনার সুষ্ঠ তদন্ত এবং দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি, নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন বিবৃতিদাতারা। একইসাথে নিহতদের বিদেহী রূহের মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা এবং আহতদের সুচিকিৎসা ও আশু সুস্থতা কামনা করেছেন নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, জাতীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, মহানগর আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি প্রমুখ।