সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত নির্মাণ করে যাচ্ছে : মৎস্য প্রতিমন্ত্রী

প্রকাশঃ ২০১৭-১২-১৫ - ১৯:২৪

খুলনা : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, জাতির অগ্রগতিতে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ দ্রুত অর্জন করছে। বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত নির্মাণ করে যাচ্ছে।

তিনি শুক্রবার বিকেলে খুলনার আরাজি ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতার আসার পর ২৬ হাজারেও অধিক পাইমারি বিদ্যালয়কে জাতীয়করণ করেছে। যা আওয়ামী লীগ সরকারের যুগান্তকারী পদক্ষেপ। শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আজকের শিশুরাই আগামী দিনে দেশকে নেতৃত্ব দিয়ে উন্নত সারিতে দাঁড় করাবে। নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে। কারণ বর্তমান তথ্যপ্রযুুক্তির যুগ। তিনি বলেন, বাংলাদেশ সকল ক্ষেত্রে উন্নতি হয়েছে। দেশের মানুষ যেমন এটা স্বীকার করছে, তেমনি বিশ্ব সম্প্রদায়ও এর স্বীকৃতি দিয়েছে।

এসময় ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দার, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং স্কুলের প্রধান শিক্ষকসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

ভবনটি নির্মাণে ব্যয় হবে প্রায় ৭০ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজের বাস্তবায়ন করবে। আগামী জুন-২০১৮ সালে নির্মাণ কাজ শেষ হবে। পরে তিনি আরাজি বড়বাড়ি জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এর আগে প্রতিমন্ত্রী প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে ডুমুরিয়া উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত প্রশাসনিক ভবন (হলরুম সহ) নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং পরে তিনি ডুমুরিয়া অধিকারী সুপার মার্কেটের উদ্বোধন করেন।