সাংবাদিকদের ১৪ দফা দাবী আদায়ে বিএমএসএফ’র মাসব্যাপী কর্মসূচী

প্রকাশঃ ২০১৭-১১-১৯ - ১৫:৪২

ইউনিক ডেস্ক : সাংবাদিকদের ১৪ দফা দাবী আদায় ও বাস্তবায়নের লক্ষে ডিসেম্বর মাসব্যাপী নানা কর্মসূচী ঘোষণা করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। রোববার দুপুরে ঝালকাঠি বিএমএসএফ’র এক সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ কর্মসূচী ঘোষণা করেন।

মাসব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে ১লা ডিসেম্বর বিজয়ের শুভলগ্নে জেলা/উপজেলা পর্যায় থেকে বিজয় র‌্যালী/শোভাযাত্রা, ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘‘বিজয়ের ৪৭ বছর ও আমাদের গণমাধ্যম শীর্ষক আলোচনা সভা। ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচী উদযাপন ও ২০ ডিসেম্বর সাংবাদিকদের সন্তানদের (শিশু) নিয়ে চিত্রাংকন, যেকোন বয়সীদের নিয়ে রচনা ও কুইজ প্রতিযোগিতা। ২৬ ডিসেম্বর ‘‘অবিলম্বে সরকার কর্তৃক সারাদেশের পেশাদার সাংবাদিকদেও প্রণীত তালিকা ঘোষণা, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে সুরক্ষা আইন প্রনয়ণ, সাংবাদিক নিপিড়নকারী ৫৭ ধারা বাতিল, সরকারী-বেসরকারী পর্যায়ে পিআরও পদে প্রকৃত সাংবাদিক নিয়োগ, প্রতিটি গণমাধ্যমে কল্যান ফান্ড গড়ে তোলা, বার কাউন্সিলের ন্যায় আইনজীবিদের যেভাবে নিয়ন্ত্রন করা হয় তদ্রুপ বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক সাংবাদিকদেরকেও নিয়ন্ত্রন করা ও অবিলম্বে ৯ম ওয়েজবোর্ড ঘোষনা সহ ১৪দফা দাবী বাস্তবায়নের লক্ষে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করতে হবে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আওতাধীন সকল জেলা ও উপজেলার নেতৃবৃন্দকে যথাযথভাবে কর্মসূচীসমুহ পালনের জন্য কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।