সাতক্ষীরার পশুর হাটে উপচে পড়া ভিড়

প্রকাশঃ ২০২১-০৭-১৭ - ২২:২৫

পি.কে.পাল, সাতক্ষীরা : আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুরু হয়েছে সাতক্ষীরা সদর উপজেলার ঐতিহ্যবাহী আবাদের হাট। কঠোর লকডাউন শেষে দ্বিতীয় দিনের মতো সকাল থেকেই দূরদূরান্ত হতে গরু ছাগল আসতে শুরু করে হাটে।
আজ সরেজমিনে গিয়ে দেখা যায় হাটে মানুষের উপচে পড়া ভিড়,অধিকাংশ মানুষের মুখে নেই কোন মাক্স।মানছেন না কোনো সামাজিক দূরত্ব। যদিও হাটে কর্তৃপক্ষ বারংবার মাইক দিয়ে স্বাস্থ্যবিধি মানার তাগিদ দিচ্ছে তার পরও কোন কাজ হচ্ছে না। এদিকে হাটের জায়গার তুলনায় পশু আমদানি বেশি হওয়ার ক্রেতা, বিক্রেতা উভয়েই অস্বস্তিতে ভুগছেন।
ক্রেতারা বলছেন, আমদানি তুলনায় জায়গা সংকীর্ণ হওয়ায় গাদা গাদি করে বাঁধা হয়েছে গরু-ছাগল।অন্য দিকে মানুষের প্রচন্ড ভিড় যায় ফলে স্তির হয়ে দাঁড়িয়ে পশুর দাম দর করা অসম্ভব হয়ে পড়ছে। আর বিক্রেতারা বলছেন, জায়গা সংকীর্ণ হওয়ায় আমরা গরু নিয়ে সকাল থেকে দাঁড়িয়ে আছি এবং বাধার কোন জায়গা পাচ্ছি না।এদিকে হাটের ইজারাদার বলেন, আমরা ক্রেতা বিক্রেতাদের কষ্ট লাঘব করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়াও করোনার কারণে হাটের সংখ্যা কম থাকায় হাট গুলো তে অন্য বছরের তুলনায় কিছুটা ভিড় বেশি। তার পরও জনগণের ভোগান্তি কমাতে প্রশাসনের পক্ষ থেকে সর্বাধিক সহযোগিতা দেওয়া হয়েছে।