সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই

প্রকাশঃ ২০১৭-১২-১৫ - ১৪:০৪

ঢাকা অফিস : বর্ষিয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই। গেল রাত ৩ টার দিকে নগরীর একটি বেসরকারী হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামে। বাদ আসর লালদীঘী ময়দানে জানাযা শেষে চশমা হিলের পরিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। এই হুংকার আর শুনবে না চট্টগ্রামবাসী। গেল রাতে হাজারো নেতাকর্মী ও ভক্তদের কাঁদিয়ে গণমানুষের নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী চলে গেছেন না ফেরার দেশে।

এবিএম মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী খোকা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।দীর্ঘদিন ধরে তিনি কিডনিজনিত রোগে ভুগছিলেন।

এর আগে বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া হয়। এরপর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে গত ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে ফেরেন স্বজনরা।

এরপর তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার কিছুটা উন্নতি হলে ১২ ডিসেম্বর মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রাম এসেছিলেন স্বজনরা।

৭৪ বছরের জীবনে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র ছিলেন ১৬ বছর। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি।