সুন্দরবনে মাছ-কাঁকড়া ধরা১৫টি নৌকা ১০জেলে আটক

প্রকাশঃ ২০২৩-০২-০২ - ১৬:২৭

সাতক্ষীরা : পশ্চিম সুন্দরবনের অভয়ারণ্য এলাকার পুস্পকাটী;লটাবেকি ও দোবেকি থেকে মাছ ধরা সরঞ্জামাদি সহ ১৫ টি নৌকা ও ১০ জন জেলেকে আটক করেছে সাতক্ষীরা রেঞ্জের স্টেশন কর্মকর্তা নুর আলমের নেতৃত্বে বিশেষ অভিযানে জেলেদের আটক করেছে বলে জানান বন বিভাগের সদস্যরা।
গত তিন দিনের এই অভিযানে সুন্দরবনের গহীনে থেকে শিকড় উপড়ে ফেলার মত অভিযান চালিয়ে কয়েকটি দালালের চুক্তি কৃত মাছ কাঁকড়া ধরা ১৫ নৌকা সহ মাছ ধরা সরঞ্জামাদি ও ১০ জেলেকে আটক করতে সংক্ষম হয়েছে।
বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা প্রতিবেদক কে জানান কয়েক দিনের অভিযানে আমারা বন বিভাগের সদস্যরা রাত দিন সুন্দরবনের গহীনে যত খাল আছে সব খালে চিরনি অভিযান চালিয়ে তাদের কে আটক করতে সংক্ষম হয়েছি। আটক কৃত আসামীদের বন আইনে মামলার প্রস্ততি চলছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক জেলে বলেন আমরা চুক্তি করে সুন্দরবনের অভায়রণ‍্য এলাকাতে মাছ ধরতে গেছি, দালালেরা চুক্তি কৃত এই টাকা নিয়েছে আমাদের নিকট থেকে তার পরে ও আমারা আটক হয়েছি বনবিভাগের হাতে।
বনবিভাগের অভিযানে আটক কৃত জেলেরা হলেন, (১)আবুল কালাম,(২)সামিম শেখ,(৩)শাহাজান শেখ, (৪)মোঃ জহুরুল, (৫)মহিউদ্দিন,(৬)হক গাজী, (৭)আঃ হাই, (৮)নুরে আলম (৯) মোঃ আব্দুল হান্নান (১০) মোঃ তৈবুর রহমান।