হেফাজত মহাসচিবের শারীরিক অবস্থার অবনতি

প্রকাশঃ ২০২০-১২-১০ - ২১:৩২

চট্টগ্রাম ব্যুরো:হেফাজতের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী’র শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরের দিকে তাঁকে এইচডিওতে নেয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (১ ডিসেম্বর) ফুসফুসে সংক্রমণ ও ঠাণ্ডাজনিত অসুস্থতার কারণে ডাক্তারের পরামর্শে তাঁকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তারেক আলম আল্লামা কাসেমীর চিকিৎসা সংক্রান্ত বিষয়ে তত্ত্বাবধান করছেন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাত ৮টার দিকে হেফাজত মহাসচিবের প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আল্লামা নুর হোসাইন কাসেমীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি জাকির হোসাইন কাসেমী বলেন, গত কয়েক দিন ধরে হুজুরের (আল্লামা নুর হোসাইন কাসেমী) শারীরিক অবস্থা অস্থিতিশীল ও অবনতির দিকে যাচ্ছিল। আজ সকালে চিকিৎসক ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)তে নিয়ে চিকিৎসা দিতে পরামর্শ দিয়েছেন। কিন্তু এই মুহূর্তে আইসিউউ বেড খালি থাকায় এইচডিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। আইসিইউ বেড খালি হওয়া মাত্রই হুজুরকে স্থানান্তর করতে হবে।