৫০ বছর ধরে ৭২’র চেতনাকে একাত্তরের চেতনা বলে গেলানো হয়েছে : মাওলানা মামুনুল হক

প্রকাশঃ ২০২৪-১০-২৩ - ১২:১০

যশোর প্রতিনিধি : হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন। ১৯৭১ সালে আমাদের বিজয়কে ছিনতাই করা হয়েছিলো। অন্য একটি দেশের সংবিধানের মূলনীতিগুলোকে একটি প্রেসক্রিপনের মাধ্যমে ৭২’র সংবিধান দিয়ে চাপিয়ে দেয়া হয়েছিলো। এরপর ৫০ বছর ধরে ৭২’র চেতনাকে একাত্তরের চেতনা বলে গেলানো হয়েছে। অথচ আল্লাহর উপর অবিচল আস্থা দিয়ে একাত্তরের যুদ্ধ হয়েছিলো। এজন্য জুলাই বিপ্লবের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতা রক্ষা করতে হবে।

মঙ্গলবার বিকেলে যশোর ঈদগাহ ময়দানে আয়োজিত শানে রেসালাত সম্মেলেনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হেফাজতে ইসলাম যশোর শাখার উদ্যোগে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আনোয়ারুল করিম যশোরী।

সম্মেলনে মামুনুল হক আরো বলেন, বাংলাদেশের শত্রæরা দেশের বাইরে গিয়ে ফের ষড়যন্ত্র করছে। দেশীয় ও বিদেশী সা¤্রাজ্যবাদী শত্রæদের কাউকে ছাড় দেয়া হবে। রক্ত দিয়ে অর্জিত স্বাধীনতা রক্ষা করা হবে।

তিনি উপদেষ্টাদের উদ্দেশ্যে বলেন, নতুন বাংলাদেশে ইমান বিধ্বংসী কোন শিক্ষানীতি বরদাস্ত করা হবে না। একইসাথে অবিলম্বে শাপলা চত্বর হত্যাযজ্ঞের বিচারের জন্য দ্রæত পদক্ষেপ গ্রহণের দাবি জানান তিনি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে নায়েবে আমির মাওলানা মাহফুজুল হকসহ খুলনা বিভাগের বিভিন্ন জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।