কাশিমপুর কারাগার থেকে ২০৯ বন্দির পলায়ন, নিহত ৬

প্রকাশঃ ২০২৪-০৮-০৭ - ২২:২২

গাজীপুরঃ গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ২০৯ জন বন্দী পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পালানোর সময় নিরাপত্তা কর্মীদের গুলিতে ছয়জন বন্দি নিহত হয়েছেন। বুধবার (৭ আগস্ট) বিকেলে কারাগারটির সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা এ তথ্য নিশ্চিত করেছেন।

সুব্রত কুমার জানান, গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করেন। এ সময় তারা কারাগার ভেঙে পালানোর চেষ্টা করে। পরে কারারক্ষীরা থামানোর চেষ্টা করলে বন্দিরা কারারক্ষীদের উপর চড়াও হন। একপর্যায়ে সেনাবাহিনী কমান্ডো অভিযান চালিয়ে বিদ্রোহ দমন করেন। এ সময় নিরাপত্তাকর্মীদের গুলিতে ছয়জন মারা যান। পরে দেখা যায় বন্দিদের মধ্যে ২০৯ জন দেয়াল টপকে পালিয়ে গেছেন। নিহতদের হলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আফজাল হোসেন (৩০) ও আসলাম হোসেন। এছাড়া, ইমতিয়াজ পাভেল (২৭), শেখ কালু (৪৫), মো. জিন্নাহ (২৪) ও রাধে শেম হরিজন।

এক নিহতের স্ত্রী বলেন, আমার স্বামীকে জেলখানায় গুলি করে হত্যা করেছে। এখন দুই সন্তানের দায়িত্ব কে নেবে? আমি এই হত্যার বিচার চাই।

তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার (আবাসিক) ডা. মোহাম্মদ মোস্তাক আহমেদ জানান, বুধবার (৭ আগস্ট) সকালে একটি ট্রাকে করে ৬জনের মরদেহ মর্গে পাঠানো হয়। পরে পরিবারের কাছে নিহতের মরদেহ হস্তান্তর করা হয়।