পুলিশের সেবার গতি বৃদ্ধিতে কর্মকর্তাদের জিপ হস্তান্তর করেন কেএমপি কমিশনার

প্রকাশঃ ২০২৪-০২-০৭ - ১৮:০২

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৪৫ মিনিটে খুলনা মেট্রোপলিটন পুলিশের হেডকোয়ার্টার্স প্রাঙ্গণে পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম সেবা খুলনা মেট্রোপলিটন পুলিশের কাজে গতিশীলতা আনতে ২ টি নতুন জাপানি mitsubishi xpander black 2023 model 1499 cc জিপ হস্তান্তর করেন।
খুলনা মেট্রোপলিটন পুলিশে নতুন যানবাহন সংযোজন অনুষ্ঠানে কেএমপি’র পুলিশ কমিশনার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন,“খুলনা মেট্রোপলিটন পুলিশ সর্বদা খুলনা মহানগরীর আইনশৃঙ্খলা রক্ষায় এবং জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণে বদ্ধপরিকর। এই প্রতিজ্ঞা নিয়েই খুলনা মহানগর পুলিশ কাজ করে। এরই ধারাবাহিকতায় মহানগরীতে ব্যাপকভাবে মাদক বিরোধী, সন্ত্রাস ও নাশকতা বিরোধী, জনশৃঙ্খলা এবং যানশৃঙ্খলা করার লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে। ইতিমধ্যে নগরীর ট্রাফিক শৃঙ্খলা সহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতকল্পে খুলনা মহানগরী পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। খুলনা মহানগরীতে কাঙ্খিত পরিমাণ আইন-শৃঙ্খলার উন্নতি হয়েছে যেটি আপনারাই বিভিন্ন সময় বিভিন্ন রিপোর্টে বলেছেন। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কমিউনিটি একটি গুরুত্বপূর্ণ বিষয় যত বেশি আমাদের পুলিশ ফোর্স মুভমেন্ট করতে পারবে তত বেশি আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে পারবে। সে কারণেই বর্তমানে বঙ্গবন্ধু তনয়া পঞ্চম বারের মত সে রাষ্ট্রীয় ক্ষমতা গ্রহণ করার পরে পুলিশকে আরো শক্তিশালী এবং কার্যকরী করার প্রয়াস চালিয়ে যাচ্ছে। ইতিপূর্বেও তিনি বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধি করেছেন। আমি যোগদান করার পরে পাঁচটি গাড়ি বিভিন্ন থানায় হস্তান্তর করেছিলাম। এরই ধারাবাহিকতায় আজকেও আমরা দুইটি গাড়ি স্প্লেন্ডার জিপ পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে হস্তান্তর করছি। খুলনা মেট্রোপলিটন পুলিশের থানায় যারা ডিউটি পালন করেন তাদের তদারকির জন্য বা পরিচালনার জন্য আমরা উপ-পুলিশ কমিশনারদের মধ্যে দুইটি গাড়ি হস্তান্তর করছি। আশা করছি এভাবে নতুন গাড়ি সংযোজন এর মাধ্যমে খুলনা মেট্রোপলিটন পুলিশের কার্যক্ষমতা এবং অপরাধ দমন ও প্রতিরোধের ভূমিকা আরো ত্বরান্বিত হবে। খুলনা মহানগরীতে সকল ফৌজদারি অপরাধ দমন এবং প্রতিরোধসহ যানজট নিয়ন্ত্রণে খুলনা মেট্রোপলিটন পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”
কেএমপি’র পুলিশ কমিশনার ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) এবং ডেপুটি পুলিশ কমিশনার (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) এর নিকট ০২ টি গাড়ির প্রতিকী চাবি হস্তান্তর করেন। খুলনা মেট্রোপলিটন পুলিশে সংযোজিত নতুন ০২ টি জাপানি mitsubishi xpander black 2023 model 1499 cc জিপের মাধ্যমে খুলনা মহানগরীতে শান্তি, শৃঙ্খলা এবং নিরাপত্তা রক্ষায় মহানগর পুলিশের কার্যক্ষমতা ও পরিধি বৃদ্ধির আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত এম এম শাকিলুজ্জামান; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা এবং ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী-সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।