সাংবাদিকদের পেশাগত সুরক্ষা নিশ্চিতের দাবি— খুলনা পেশাজীবী সাংবাদিক সুরক্ষা মঞ্চর

প্রকাশঃ ২০২৪-০৮-০৮ - ১৭:৪০

খুলনা ব্যুরো:  সরকারের পদত্যাগে পরিবর্তিত পরিস্থিতিতে খুলনাসহ সারাদেশে সাংবাদিকদের পেশাগত সুরক্ষা নিশ্চিতের দাবি জানিয়েছেন পেশাজীবী সাংবাদিক সুরক্ষা মঞ্চ, খুলনা। নেতৃবৃন্দ সারাদেশে নিহত ছাত্র-জনতা-সাংবাদিকের রুহের মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। পাশাপাশি খুলনা প্রেসক্লাবসহ সরকারি-বেসরকারি স্থাপনা অগ্নিসংযোগ, লুটপাটে উদ্বেগ প্রকাশ করেন।
নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, পেশাজীবী সাংবাদিকরা সুনিদিষ্ট কোন দলের হতে পারে না। মিডিয়ার অভ্যন্তরিণ পলিসির ওপরই সাংবাদিকদের কাজ করতে হয়। এ ক্ষেত্রে কাউকে হয়রানি কাম্য নয়। সকলের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।
নেতৃবৃন্দ, খুলনার দৈনিক খুলনা ও দৈনিক দেশসংযোগ পত্রিকা অফিসে হামলা ভাঙচুর, লুটপাট, খুলনার পেশাজীবী সাংবাদিকদের বাড়িতে হামলা, ভাঙচুর, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি প্রদানসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর সংঘটিত হামলা, টিভি স্টেশন ও পত্রিকা অফিস ও বাসা বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও হুমকি প্রদানের নিন্দা জাানান। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সরকার, রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠনের প্রতি আহ্বান জানান।
বিবৃতিদাতারা হলেন পেশাজীবী সাংবাদিক সুরক্ষা মঞ্চ, খুলনার আহ্বায়ক এস এম হাবিব, সদস্য সচিব মো. হেদায়েৎ হোসেন মোল্লা, যুগ্ম আহ্বায়ক এস এম জাহিদ হোসেন, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, আবু হেনা মোস্তফা জামাল পপলু, কৌশিক দে বাপী, সুমন আহমেদ, নেয়ামুল হোসেন কচি, এম এ জলিলসহ নেতৃবৃন্দ।