চার মামলায় আমীর খসরু জামিন পেয়েছেন

প্রকাশঃ ২০২৪-০১-১৯ - ১৭:১৪

ঢাকার রমনা ও পল্টন মডেল থানার পৃথক চার মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুপুর দেড়টার দিকে কেরানীগঞ্জ কারাগার থেকে আমীর খসরুকে হাজির করে কারা কর্তৃপক্ষ। এসময় তাকে আদালতের হাজতখানায় রাখা হয়। দুপুর ২টার দিকে সিএমএম আদালতের হাজতখানা থেকে তাকে এজলাসে নেওয়া হয়।

এদিন আমীর খসরুর পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী মহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত চার মামলায় তার জামিনের আবেদন মঞ্জুর করেন।
আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, দুই থানার আট মামলার মধ্যে চার মামলায় জামিন পেয়েছেন আমীর খসরু। তবে অন্য চার মামলায় নথি না থাকায় শুনানি হয়নি। আশা করি সংশ্লিষ্ট আদালতে মামলার নথি আসলে জামিন শুনানি অনুষ্ঠিত হবে এবং তিনি জামিন পাবেন। এর আগে গত বুধবার পল্টন থানার দুই মামলায় জামিন পান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

উল্লেখ্য, গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ৩ নভেম্বর তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।