কর্মকর্তাদের উদাসীনতায় খুলনা বিদ্যুৎ কেন্দ্রে আবারও চুরি চেষ্টা

প্রকাশঃ ২০২৪-০১-০৩ - ১৫:৫০

নিজস্ব প্রতিবেদক: খুলনা বিদ্যুৎ কেন্দ্রের কলোনীর ভিতরে আবারো চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় একটি ইজিবাইকে করে লোহার মালামাল তোলার সময় স্থানীয় ক্যাম্পের পুলিশ ও আনসার সদস্যদের হাতে ধরা পড়ে বহিরাগত ৪ চোর। কর্মকর্তাদের উদাসীনতার কারনে এ ধরনের ঘটনা ঘটছে বলে মনে করছেন স্থানীয়রা।
আটককৃতরা হলেন, খালিশপুরের উত্তর কাশিপুর চেয়ারম্যান বাড়ির রায়হান (৩০), পদ্মা রোডের বাসিন্দা দিপু (২৪), দৌলতপুর মুচিপাড়ার বাসিন্দা কাকন মন্ডল (৩৬) ও বাতিপাড়ার ইউসুফ হাওলাদার (৩২)।
ঘটনা সূত্রে, খুলনা বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে পানির ট্যাঙ্কির পাশে লোহার মালামাল রাখা ছিল। এসময় বহিরাগত ৪ যুবক ২২০ কেজি ওজনের লোহার পানির পাম্পের বোল্ডার তোলে একটি খোলা ইজিবাইকে। পুলিশ সদস্যরা টের পেয়ে চোরদেরকে জিজ্ঞাসা করলে তারা নিরাপত্তা বিভাগের সহকারি পরিচালকের নির্দেশে লোহার মালামাল বিক্রির উদ্দেশ্যে বাইরে নিয়ে যাচ্ছিল বলে জানায়। এ অবস্থায় সন্দেহ জনক হলে ৪ জনকে আটক করা হয়। সেই সাথে মালামাল জব্দ করা হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মচারী জানান, খুলনা বিদ্যুৎ কেন্দ্রে এ ধরনের ঘটনা পূর্বেও ঘটেছে। বিদ্যুৎ কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা কর্মচারীদের উদাসীনতার কারনে এমন সমস্যা হচ্ছে। তদন্ত কমিটি করে জবাবদীহিতার মধ্যে আনলে এ ধরনের ঘটনা কমে যাবে। আর এ ধরনের ঘটনার সাথে কেউ জড়িত কিনা তাও ক্ষতিয়ে দেখা উচিত বলে তিনি জানান।
এ বিষয়ে খুলনা বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে পুলিশ গার্ডের ইনচার্জ এএসআই মোঃ গুলজার হোসেন জানান, আটককৃতরা চুরি করার জন্য ফন্দি করে এবং চুরি চেষ্টা করে। তাদেরকে আটক করা হয়েছে এবং মালামাল জব্দ করা হয়েছে। সংবাদ পেয়ে খালিশপুর থানার ওসি মোঃ আনোয়ার হোসেন ঘটনাস্থলে আসেন। এ সময় চুরিকৃত মালামাল জব্দ করে চোরদের থানায় নিয়ে যাওয়া হয়।
এ বিষয়ে খালিশপুর থানার ওসি মোঃ আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চুরির ঘটনায় আটক ৪ চোরসহ মাল জব্দ করা হয়েছে। আটককৃতদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।