রিফাত হত্যায় পুলিশ বসে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ ২০১৯-০৬-২৭ - ১৮:০৬

ঢাকা অফিস : স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রিফাত হত্যা একটি দুঃখজনক ঘটনা। এ ঘটনা কেন ঘটেছে তা তদন্তের পর ডিটেইল জানানো হবে। ঘটনার পর পুলিশ কিন্তু বসে নেই। আমার কাছে এ মুহূর্তের খবর হলো ইতোমধ্যে দুজনকে গ্রেফতার হয়েছে। বাকি যে কয়জন নৃশংস এ হত্যাকাণ্ডে জড়িত তাদের সবাইকে গ্রেফতার করা হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যশনাল কনভেনশন সেন্টারে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আপনাদের জোর গলায় বলতে পারি পুলিশ এখন পিছিয়ে পড়া অবস্থায় এখন নেই। আমি সবসময় বলি আপনি যদি ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ চিন্তা করেন তাহলে ভুল করবেন। আমাদের পুলিশ এখন অনেক দক্ষ এবং ইনফরমেড।

এর আগে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশসেরা ৯ নারী ও এক পুরুষ পুলিশ কর্মকর্তার হাতে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯ তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- নারী পুলিশ কর্মকর্তা মাহফুজা লিজা, তাপতুন নাসরীন, জান্নাতুল ফেরদৌস, শম্পা রানী সাহা, ফহমিদা হক শেলী, মিনা মাহমুদা, মাফুজা বেগম, নুসরাত জাহান, আতিকা ইসলাম। এছাড়া এবার প্রথমবারের মতো কোনো পুরুষ পুলিশ কর্মকর্তা হিসেবে এই অ্যাওয়ার্ড পেয়েছেন সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

অ্যাওয়ার্ড প্রাপ্তদের শুভেচ্ছ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুরুষের পাশাপাশি নারী সদস্যরাও অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে। নারী সদস্যরা বিশ্ব শান্তি রক্ষায়ও অবদান রাখছে। সরকার পুলিশকে জেন্ডার সংবেদনশীল বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।