ইশতেহার ঘোষণা করেছেন এরশাদের ভাতিজা

প্রকাশঃ ২০১৯-০৯-২৭ - ১৩:৩৮
রংপুর : রংপুর-৩ আসনে উপনির্বাচনের ইশতেহার ঘোষণা করেছেন এরশাদের ভাতিজা।রংপুর-৩ আসনে উপনির্বাচনে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে স্বতন্ত্র প্রার্থী, এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার ছাড়া এখনও পর্যন্ত হেভিওয়েট কোনো প্রার্থী নির্বাচনি ইশতেহার ঘোষণা করেননি। এতে, দ্বিধায় রয়েছেন রংপুর-৩ আসনের সচেতন ভোটাররা। সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে ইশতেহার খুবই গুরুত্বপূর্ণ।

নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রচারণা। প্রতীক বরাদ্দের পর থেকেই জোর প্রচারণা চালাতে মাঠে নেমেছেন প্রার্থীরা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে, স্বতন্ত্র প্রার্থী ও এরশাদের ভাতিজা এবং জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক আসিফ শাহরিয়ার তার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে অবকাঠামো উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য এবং মাদকমুক্ত সমাজ গঠনে নানান পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

রংপুর-৩ আসনের স্বতন্ত্র ও এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার ইশতেহার ঘোষণা পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি স্বপ্ন দেখি রংপুরবাসীর প্রত্যেকেই স্বচ্ছল, শান্তিপূর্ণ ও সম্মানজনকভাবে জীবন যাপন করবেন।’

তবে, এখনও এরশাদ পুত্র সাদ এরশাদ ও বিএনপি প্রার্থী রিটা রহমান ইশতেহার ঘোষণা না করলেও ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

রংপুর-৩ মহাজোট মনোনীত প্রার্থী সাদ এরশাদ বলেন, ‘আমার বেশকিছু কাজ বাকি আছে। আমি চেষ্টা করছি সেগুলো ধারাবাহিকভাবে সমাধান করতে।’ ভোটারদের কেমন সাড়া পাচ্ছেন এমন প্রশ্নে সাদ এরশাদ জানান, তার নির্বাচনি প্রচারণায় ভোটাররা ভালোই সাড়া দিচ্ছেন।

এদিকে, রংপুর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান ভোটারদের পাশে থেকে নানান উন্নয়নমূলক কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন। রিটা রহমান বলেন, ‘আমার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে রংপুরবাসীর জন্য গ্যাস সংযোগের ব্যবস্থা করা।’ এমনকি, কর্মসংস্থান তৈরির জন্য যা যা করা প্রয়োজন সবই করবেন বলেও প্রতিশ্রুতি দেন রিটা রহমান।

অন্যদিকে, ভোটাররা বলছেন যোগ্য প্রার্থীকেই ভোট দেবেন তারা। এছাড়াও, যে প্রার্থী সবসময় এলাকায় থাকবেন, জনমানুষের কাছে থাকবেন এবং এলাকার উন্নয়ন করবেন তাকে বেছে নেয়ার কথাও জানান ভোটাররা।

সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, নির্বাচনি প্রতিশ্রুতির পাশাপাশি প্রার্থীদের ইশতেহার ঘোষণাও জরুরি।  নর্দান মেডিক্যাল কলেজের অধ্যাপক ডা. মফিজুল ইসলাম মান্টু বলেন, ‘একজন প্রার্থী কোন ক্ষেত্রে সফল বা বিফল তার নিরীখেও আমরা নির্বাচনি ইশতেহার আশা করি।’

হুসাইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর শূন্য হওয়া রংপর-৩ আসনে উপনির্বাচন হবে ৫ই অক্টোবর।