সম্রাট কোথায়?

প্রকাশঃ ২০১৯-০৯-২৮ - ১৬:৫৫
ঢাকা অফিস : ক্যাসিনোকাণ্ডে ‘নাটের গুরু’ হিসেবে নাম আসা ইসমাইল চৌধুরী সম্রাট এখন কোথায় তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।  বেশ কয়েকটি গণমাধ্যমে ঢাকা মহানগর যুবলীগ (দক্ষিণ) এর সভাপতি সম্রাটকে আটক করা হয়েছে বলে খবর এলেও নিরাপত্তা বাহিনীর কেউ তা স্বীকার করেননি।

এদিকে, শনিবার (২৮ সেপ্টেম্বর), স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সম্রাট গ্রেপ্তার আছে কিনা তা দ্রুতই জানানো হবে। রাজধানীর একটি হোটেলে আয়োজিত চীন প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সম্রাট কেন যে অপরাধ করবে তাকেই আইনের আওতায় আনা হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। আর যেহেতু র‌্যাব শুরু করেছে তাই ক্যাসিনোবিরোধী অভিযান তারাই  পরিচালনা করবে।

সম্প্রতি রাজধানীর বিভিন্ন ক্লাবে অভিযান চালিয়ে মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করে র‌্যাব। ক্যাসিনোগুলো চলে মূলত ইসমাইল হোসেন সম্রাটের ইশারায়, জিজ্ঞাসাবাদে এমন কথা খালেদ জানিয়েছে বলে সংবাদ প্রকাশিত হয়। প্রতিরাতে এইসব ক্লাবগুলো থেকে লাখ লাখ টাকা  নিতেন সম্রাট।

গ্রেপ্তার এড়াতে কয়েকশ নেতাকর্মীর পাহারায় কাকরাইলের যুবলীগের কার্যালয়ে রাতযাপন করেছেন বলেও সংবাদ আসে। পরে বিভিন্ন গণমাধ্যমে এমন খবরও এসেছে যে দেশ ছেড়ে পালিয়েছেন এই ক্যাসিনো ‘সম্রাট’!

এখনো গ্রেপ্তার না হওয়ায় এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে নানা আলোচনা-সমালোচনা।

সম্প্রতি গণভবনে আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের বৈঠকে যুবলীগের কিছু নেতার তীব্র সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তার জন্মদিন উপলক্ষ্যে যুবলীগের উদ্যোগে অনুষ্ঠান আয়োজন প্রসঙ্গে ক্ষোভ জানিয়ে তিনি বলেন, চাঁদাবাজির টাকা হালাল করার জন্যই এমন আয়োজন করা হয়েছে।