দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

প্রকাশঃ ২০২৪-০৯-৩০ - ১৮:৩০

ডেস্ক নিউজ : ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। এখনও তার কদর রয়েছে টালিউড বা বলিউডে। ঝুলিতে রয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ একাধিক সম্মাননা। দেশটির দ্বিতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মভূষণে ভূষিত করা হয়েছে তাকে। এবার তার মুকুটে যুক্ত হলো নতুন পালক। পাঁচ দশকের ফিল্মি ক্যারিয়ারের জন্য ‘দাদাসাহেব ফালকে’ পাচ্ছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

সোমবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পক্ষ থেকে অশ্বিনী বৈষ্ণ এক্স (আগে ছিল টুইটার) হ্যান্ডেলে এ খবর জানিয়ে লিখেছেন, “মিঠুন দা’র অসাধারণ সিনেম্যাটিক সফর সব প্রজন্মের জন্য অনুপ্রেরণা। কিংবদন্তি অভিনেতাকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিলেকশন জুরি। ভারতীয় চলচ্চিত্রে মিঠুনজি’র অসামান্য অবদান রয়েছে।”

মিঠুনকে শুভেচ্ছা জানিয়ে কুণাল ঘোষ ফেসবুকে লিখেছেন, “দাদাসাহেব ফালকে মিঠুন চক্রবর্তী। শিল্পী মিঠুনদাকে অভিনন্দন। শুধু অনুরোধ, দীর্ঘ উপেক্ষার পর আপনার পদ্মশ্রীর জন্য প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের চিঠি ও চেষ্টার দিনগুলো এবং সেইসঙ্গে মমতাদির আপনাকে রাজ্যসভায় পাঠিয়ে স্বীকৃতিদান ভুলে যাবেন না।”

জানা গেছে, ৮ অক্টোবর ৭০তম জাতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে মিঠুনের হাতে দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেওয়া হবে। এ খবর সামনে আসতেই আনন্দিত তার সহকর্মী ও শুভানুধ্যায়ীরা সামাজিক মাধ্যমে মহাগুরুকে শুভেচ্ছায় সিক্ত করছেন সবাই।