নাবালিকাকে হেনস্তার অভিযোগ, কেড়ে নেওয়া হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার

প্রকাশঃ ২০২৪-১০-০৬ - ১৬:০৯

ডেস্ক নিউজ : নাবালিকাকে যৌন হেনস্তা করার অভিযোগ উঠেছে দক্ষিণী ড্যান্স কোরিওগ্রাফার জানি মাস্টারের ওপর। ফিরিয়ে নেওয়া হয়েছে তার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীনে থাকা ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস সেল থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে এই কথা।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, ২১ বছর বয়সী এক তরুণী জানি মাস্টারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনেন। তরুণীর দাবি, আউটডোর শুটিংয়ের সময় জানি মাস্টার তাকে একাধিকবার নিগ্রহ করেছিলেন। যেহেতু তরুণী সেসময় নাবালিকা ছিলেন, সে কারণে পকসো (POCSO) আইনের ভিত্তিতে অভিযোগ দায়ের হয়। জানি মাস্টারকে গ্রেফতারও করা হয়। কিন্তু পরে তিনি অন্তর্বতীকালীন জামিনে ছাড়া পান।

জানি মাস্টারের আসল নাম শেখ জানি বাসা। তামিল, তেলুগু ও কন্নড় সিনেমায় কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন তিনি। ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমার ‘শ্রীভল্লি’ গানেরও তিনিই কোরিওগ্রাফার।

জানির হিন্দি ছবির তালিকায় রয়েছে ‘জয় হো’, ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘স্ত্রী ২’র মতো সিনেমা। খবর অনুযায়ী, ‘স্ত্রী ২’র জনপ্রিয় গান ‘আজ কি রাত’ ও ‘আয়ি নেহি’-র নাচের কোরিয়োগ্রাফি করেছেন তিনি।