হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

প্রকাশঃ ২০২৪-১০-১৬ - ১৪:৪৬

ডেস্ক নিউজ : শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। বুধবার (১৬ অক্টোবর) তার কার্যালয় এই তথ্য জানিয়েছে। অসুস্থতার কারণে সাবেক প্রধানমন্ত্রী তার দায়ের করা মানহানির মামলায় আদালতের শুনানিতে অংশ নিতে পারেননি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

৯৯ বছর বয়সী মাহাথির দুই দশকেরও বেশি সময় ধরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার হৃদরোগের ইতিহাস রয়েছে। এছাড়া, বাইপাস সার্জারিও হয়েছে তার। সাম্প্রতিক বছরগুলোতে তিনি কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছেন। সর্বশেষ জুলাইয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

মাহাথির বর্তমান উপ-প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলার জন্য বুধবার আদালতে উপস্থিত ছিলেন। তবে স্থানীয় মিডিয়া জানিয়েছে, আদালতে মাহাথিরের জাতীয় হার্ট ইনস্টিটিউটে ভর্তি করার কথা জানান তার আইনজীবী। ফলে এই মামলার শুনানি স্থগিত করা হয়।

মাহাথিরের এক সহযোগী রয়টার্সকে বলেছেন, শ্বাসতন্ত্রের সংক্রমণের কারণে কাশি হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। ২৫ অক্টোবর পর্যন্ত চিকিৎসা ছুটিতে থাকবেন তিনি।

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন মাহাথির। ২০১৮ সালে বিরোধী জোটকে একটি ঐতিহাসিক জয়ে নেতৃত্ব দেওয়ার পর প্রধানমন্ত্রী হিসেবে ফিরে আসেন তিনি। তবে অন্তর্দ্বন্দ্বের কারণে তার সরকার দুই বছরেরও কম সময়ের মধ্যে ভেঙে পড়ে।