কৃষিপণ্য বা খাদ্যসামগ্রী বুকিং ছাড়াই যশোর ছাড়লো স্পেশাল ট্রেন

প্রকাশঃ ২০২৪-১০-২২ - ১৫:০২

যশোর অফিস : কৃষি পণ্য স্পেশাল ট্রেন প্রথম দিনেই কৃষিপণ্য বা খাদ্যসামগ্রী বুকিং ছাড়াই যশোর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। রেল স্টেশন মাস্টারের দাবি ব্যাপক প্রচারণা চালালেও আশানুরূপ সাড়া মেলেনি। তবে আগামীতে সাড়া পাওয়া যাবে বলে আশাবাদী তারা।

নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী,নাকাল হয়ে পড়ছেন মধ্যবিত্ত শ্রেণি। এই পরিস্থিতিতে চালু হয়েছে সবজিবাহী বিশেষ ট্রেন। আজ সকাল ১০টা ১৫ মিনিটে খুলনা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে কৃষি পণ্য স্পেশাল ট্রেনটি। সকাল ১১টা ১৫ মিনিটে যশোর স্টেশনে পৌছানোর কথা থাকলেও ৪০ বিলম্বে পৌছায়। তবে প্রথম দিনেই কৃষিপণ্য বা খাদ্যসামগ্রী বুকিং ছাড়াই যশোর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

রেলস্টেশন মাস্টার আয়নাল হাসান জানান, যশোরের সবজি চাষী,প্রতি সপ্তাহে মঙ্গলবার বিশেষ এ ট্রেন চলাচল করবে। এজন্য ব্যবসায়ী পর্যায়ে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। পাশাপাশি কৃষিবিভাগকেও নতুন সার্ভিস সম্পর্কে অবহিত করা হয়েছে। কিন্তু প্রথম দিন‌ হিসেবে আশানুরূপ সাড়া মেলেনি। তবে আগামীতে সাড়া পাওয়া যাবে বলে আশাবাদী তারা।

তিনি বলেন, কৃষক বা ব্যবসায়ীরা প্রতি কেজি সবজি বা পণ্য ১ টাকা ৪০ পয়সা ভাড়ায় ঢাকায় নিতে পারবে। সাশ্রয়ী ভাড়া হিসেবে ট্রেনকে ব্যবহারের জন্য তিনি কৃষক ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

এদিকে ট্রেনের পরিচালক জুলহাস উদ্দিন জানান, খুলনা থেকে ৬৪০ কেজি পন্য নিয়ে তারা ট্রেনটি ছেড়েছেন। যশোরে ১০ মিনিটের যাত্রা বিরতি ছিল। এখানে কোন পণ্য পাওয়া যায়নি। তবে আগামীতে পন্য আসবে বলে তিনি আশাবাদী।