বিএল কলেজের ইংরেজি বিভাগের শতবর্ষ উদযাপনের প্রস্তুতি সভা

প্রকাশঃ ২০২৪-০৩-১৫ - ১৯:৪৫

ঐতিহ্যবাহী সরকারি বিএল কলেজের ইংরেজি বিভাগের শতবর্ষ উদযাপনের দ্বিতীয় প্রস্তুতি সভা
বিজ্ঞপ্তিঃ শতবর্ষ বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী সরকারি ব্রজলাল কলেজের ইংরেজি বিভাগের শতবর্ষ উদযাপনের ২য় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় কলেজের সেমিনার কক্ষে ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক রোকসানা খানমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় আগামী ৪ মে অনুষ্ঠিত হতে যাওয়া শতবর্ষ উদযাপন প্রোগ্রামের সার্বিক বিষয় নিয়ে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের সাথে উম্মুক্ত মত বিনিময় হয়। প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে বিভাগীয় প্রধান রোকসানা খানম বলেন, ইংরেজি ডিপার্টমেন্ট ১০০তম বছরে পদার্পণ করতে যাচ্ছে। এটি আমাদের জন্য আনন্দের একটি দিন। এটি ডিপার্টমেন্টের জন্য একটি স্মরণীয় অধ্যায় হয়ে থাকবে। তিনি তার বক্তব্যে আরও বলেন, দিনটিকে স্মরণীয় করে রাখতে কার্যকরী ভুমিকা নেয়া হচ্ছে। ইতোমধ্যে ডিপার্টমেন্ট থেকে অবসর নেয়া শ্রদ্ধেয় প্রাক্তন অধ্যাপক মণ্ডলীকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে। ইংরেজি ডিপার্টমেন্টের যেসকল শিক্ষক ও ছাত্র পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গিয়েছেন তাদের স্মরনে ছবিসহ শ্রদ্ধাঞ্জলির পাতা রাখা স্যুভেনিরে। ছবি সম্বলিত একটি শ্রদ্ধাঞ্জলি প্যানা ও ঐদিন প্রোগ্রামে শোভা পাবে।
সভায় আরো বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক দীপংকর কুমার ঘোষ, সহযোগী অধ্যাপক সীমা চৌধুরী, সহকারী অধ্যাপক মো. মামুন সরদার, সহকারী অধ্যাপক মাহবুবা নাসরিন, সহকারী অধ্যাপক মো. হারুন অর রশীদ, সহকারী অধ্যাপক রাবেয়া খাতুন, প্রভাষক জয়দেব দত্ত, প্রভাষক শেখ মতিউর রহমান, প্রভাষক আসমাউল হুসনাসহ ৯৫-৯৬ সেশনের মো. ইমরুল কায়েস, ৯৮-৯৯ সেশনের নাজমুস সাকিব, এস এম শফিউল আজম হিরন, ৯৯-০০ সেশনের মো. রবিউল ইসলাম লিটন, ০০-০১ সেশনের শেখ ইমরান হোসেন, ০২-০৩ সেশনের মো. সাইদুর রহমান, ১১-১২ সেশনের মো. আবির হাসান, ১৭-১৮ সেশনের বন্যা মণ্ডল, ১৮-১৯ সেশনের মো. হাসিবুল হাসান, মো. আলমান শরীফ সাকিব, মো. শহিদুল ইসলাম তুহিন, এস এম আমান উল্লাহ আমান, পূজা দাস, জেরিন আনজুম, তাসনিয়া আহমেদ, ১৯-২০ সেশনের হাসিবুল ইসলাম, যুথিকা মণ্ডল, তরুন কুমার দে, মো. এহছানুর রহমান, কাজী মিশকাতুর রহমান, ২০-২১ সেশনের মো. মিলন আলি, মো. মঈনুল ইসলাম, মো. তৌকির আহমেদ, সাকিব রহমান, ২১-২২ সেশনের অর্পিতা চৌধুরী জয়া, মো. নাজিম উদ্দীন, ফয়সাল মাহমুদ, ২২-২৩ সেশনের সিকান্দার, বিজয় বৈরাগী, মোসা. জান্নাতুল ফেরদৌস, উমা সরকারসহ আরো অনেকে।