তালায় প্রকাশ্যে বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট

প্রকাশঃ ২০২৪-০৩-০৩ - ১৭:১৫

তালা প্রতিনিধিঃ তালা উপজেলার জাতপুর গ্রামের মুদি ব্যবসায়ী শেখ অজিয়ার রহমানের বসতভিটা ভাঙচুর ও লুটপাটের অভিযোগে উঠেছে। গত শুক্রবার দুপুরে জাতপুর গ্রামে উক্ত ঘটনা ঘটে। উক্ত ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগি অজিয়ার রহমান।
জাতপুর গ্রামের মৃতঃ ইসমাইল শেখের পুত্র মুদী ব্যবসায়ী শেখ অজিয়ার রহমান শেখ বলেন, দীর্ঘদিন পুত্রদের সাথে তার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। তিনি কয়েকদিন আগে রবিশালের চরমোনাইয়ের ওরস শরীফে যান। এ সময় কেউ বাড়িতে ছিলেন না। এই সুযোগে শুক্রবার দুপুরের দিকে তার ভাই শেখ আজিজুর রহমান, দুই পুত্র আব্দুল্লাহ আল মামুন ও মেহেদী হাসানের নেতৃত্বে ৬/৭ জন দুর্বৃত্ত তার বসতবাড়িতে হামলা ও লুটপাট করে। এ সময় তার প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে এবং নগদ টাকা দুই লক্ষাধিক টাকার মালামাল লুট করে। তিনি প্রতিবেশিদের কাছ থেকে খবর শুনে দ্রুত বাড়িতে ফিরে আসেন। উক্ত ঘটনায় শনিবার সকালে তিনি তালা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
এদিকে গত ২৭ অক্টোবর দুপুরে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তার দুইপুত্র মোঃ আব্দুল্লাহ আল মামুন ও মেহেদী হাসান এবং স্ত্রী আলোয়া খাতুন মিলে তার নিজের দখলকৃত জমিসহ দোকানঘর দখলের চেষ্টা এবং দোকানে হামলা, লুটপাটসহ বিভিন্ন গাছ-গাছালি ও বেড়া কর্তন করে। এ সময় বাধা দিতে আসলে তার অন্তঃসত্ত্বা স্ত্রী নাজমা আক্তারকে বেদম মারপিট করে আহত করে। উক্ত ঘটনায় তালা থানায় অভিযোগের পাশাপাশি ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৫ ধারা মতে তিনি সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন (যার নং পি- ২২৫৬/২৩)। এছাড়া সাতক্ষীরা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতেও তাদের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মমিনুল ইসলাম পিপিএম অভিযোগ পাবার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।