করোনায় একদিনে ৩৪ জনের মৃত্যু : শনাক্ত৩৫০৪

ঢাকা অফিস : দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৫০৪ জন করোনা রোগী।

এ নিয়ে দেশে এই প্রাণঘাতী ভাইরাসে মৃত্যু হলো ১৬৩৫ জনের। আর, করোনায় মোট শনাক্ত হলেন ১ লক্ষ ৩৩ হাজার ৯৭৮ জন ব্যক্তি।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১১২তম দিনে আজ শনিবার (২৭শে জুন), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এ সময় তিনি জানান, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫০৫৯ টি। এরমধ্যে মোট ৬৬টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে টি ১৫১০৭ নমুনা। এরমধ্যে ৩ জন করোনায় শনাক্ত হয়েছেন।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ২ জন নারী।  আর, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ১১৮৫ জন ব্যক্তি। এ নিয়ে এই রোগ থেকে মোট সুস্থ হলেন ৫৪ হাজার ৩১৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু এরপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। ইতিমধ্যেই দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি তুলে নিয়েছে সরকার। সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। তবে, কিছু জায়গায় রেড জোন চিহ্নিত করে চলছে এলাকাভিত্তিক লকডাউন।

আপনার মতামত জানানঃ