কেসিসি নির্বাচনের জন্য বিএনপির ৮ সদস্যের মনোনয়ন বোর্ড গঠন

খুলনা : খুলনা মহানগর বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সভায় খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নির্বাচনে সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদ প্রার্থীদের দলীয় সমর্থনের জন্য ৮ সদস্যের মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে। মহানগর বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে বোর্ডের চেয়ারম্যান করা হয়। অন্য সদস্যরা হলেন- শাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম মেঝোভাই, মোঃ ফকরুল আলম ও অধ্যক্ষ তারিকুল ইসলাম। গতকাল বুধবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত খুলনা মহানগর বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
৫ ও ৬ এপ্রিল সকাল ১০টা থেকে রাত ৮টার মধ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে দলীয় মনোনয়নে একক প্রার্থী দেবার ব্যাপারে সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। আগামী ৭, ৮ ও ৯ এপ্রিল দলীয় কার্যালয়ে মনোনয়ন বোর্ড ও সংশ্লিষ্ট ওয়ার্ড বা সংগঠনের সভাপতি/সাধারণ সম্পাদকের উপস্থিতিতে দলের সমর্থন প্রত্যাশীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী সপ্তাহের মধ্যে নেতাকর্মীদের সমন্বয়ে ভোট কেন্দ্র কমিটি এবং কেন্দ্রের এজেন্ট নিয়োগ প্রক্রিয়া ও প্রশিক্ষণ সম্পন্ন করা হবে।
সভায় সর্বসম্মতিক্রমে কেসিসি নির্বাচন সংক্রান্ত বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়েছে। মেয়র প্রার্থী হিসেবে কেন্দ্রীয় সর্বোচ্চ নীতি-নির্ধারনী ফোরাম থেকে যে সিদ্ধান্ত আসবে; সে আলোকেই দল মনোনীত প্রার্থীর পক্ষে সকল পর্যায়ের নেতাকর্মী ও খুলনাবাসীকে সাথে নিয়ে স্বতস্ফূর্তভাবে কাজ করবে। কেসিসি নির্বাচনের সার্বিক বিষয় সম্পর্কে অবহিত করতে সংবাদ সম্মেলন, বিভাগীয় কমিশনার-জেলা প্রশাসক-কেএমপি কমিশনার ও রিটার্নিং কর্মকতা বরাবর স্মারকলিপি পেশ করবে বিএনপি।
সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক কেসিসি মেয়র মনিরুজ্জামান মনি, শাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, মোঃ মোশাররফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, আবুল কালাম আজাদ, খায়রুজ্জামান খোকা, সিরাজুল ইসলাম মেঝোভাই, এ্যাড. বজলার রহমান, এ্যাড. এসআর ফারুক, শাহ জালাল বাবলু, সৈয়দা রেহেনা ঈসা, স ম আব্দুর রহমান, ইকবাল হোসেন, জাহিদুল ইসলাম, মোঃ ফকরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মোঃ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু প্রমুখ।

আপনার মতামত জানানঃ