ডেঙ্গু সংক্রান্ত মনিটরিং সেল গঠন

ঢাকা অফিস :  স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগে ডেঙ্গু সংক্রান্ত মনিটরিং সেল গঠন

চলমান ডেঙ্গু রোগ সংক্রান্ত জনভোগান্তি নিরসনে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের চলমান কর্যক্রম তদারকি করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক তাঁর নিজ দপ্তরে ডেঙ্গু রোগ সংক্রান্ত ‘মিনিস্টার মনিটরিং সেল’ নামে একটি আলাদা মনিটরিং সেল গঠন করেছেন।

মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নির্দেশনা অনুযায়ী ‘মিনিস্টার মনিটরিং সেল’ ডেঙ্গু রোগ পরীক্ষার ফি সংক্রান্ত সরকারি নির্দেশনার কোনো প্রকার লঙ্ঘন হলে তার অভিযোগ গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে জন-ভোগান্তি লাঘবে ‘মিনিস্টার মনিটরিং সেল’-এ সার্বক্ষণিক যোগাযোগ ব্যবস্থা চালু করা হয়েছে। ডেঙ্গু সংক্রান্ত যেকোনো অনিয়ম ও অভিযোগ জানাতে হটলাইন : ০১৩১৪-৭৬৬০৬৯, ০১৩১৪-৭৬৬০৭০, ০২-৪৭১২০৫৫৬, ০২-৪৭১২০৫৫৭-এবং ministermonitoringcell@gmail.com ই-মেইল এ যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন উপলক্ষে স্থানীয় সরকার বিভাগে ডেঙ্গু সংক্রান্ত মনিটরিং সেল গঠন করা হয়েছে। এ সংক্রান্ত যেকোনো তথ্য ও অভিযোগ জানাতে হটলাইন : ০১৭১১-১৫২৩২৮, ০১৮৭৯-১৩২১৭৩, ০২-৯৫৭৩৬২৫, ০২-৯৫১১৬০৩, এবং lgccl@lgd.gov.bd ই-মেইল এ যোগাযোগ করতে বলা হয়েছে।

এর আগে মন্ত্রণালয়ের এক সভার সিদ্ধান্ত অনুযায়ী ডেঙ্গু ও বন্যাজনিত কারণে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে।

আপনার মতামত জানানঃ