নতুন বইয়ের মন মাতানো ঘ্রাণ নিলো লামার প্রাথমিক  ২৭ হাজার ৯৪ জন শিক্ষার্থী

উথোয়াই মারমা জয়, বান্দরবান : নতুন বই। নতুন বইয়ের মৌ মৌ গন্ধ। আর সেই সঙ্গে অপার নতুন সম্ভাবনার হাতছানি। নতুন বইয়ের পাতায় লেগে থাকা ছাপাখানার গন্ধ মেখে নিয়ে বাড়ি ফিরলো বান্দরবান লামা উপজেলায় ১০২টি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়তে থাকা ২৭ হাজার ৯৪ জন শিক্ষার্থী। নিষ্পাপ এই শিশুদের মুখের মৃদু হাসি আর বইয়ের প্রতি ভালোবাসা জানান দেয়, অদূর ভবিষ্যতে বাংলাদেশ দেখবে আরও নতুন কোনো ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর। সম্ভাবনাময় বাংলাদেশ পাবে নতুন কোনো সূর্য-সন্তান, যারা বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরবে অনন্য কোনো উচ্চতায়।
এ স্বপ্ন পূরনে দেশব্যাপী সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক বিতরণের অংশ হিসেবে বান্দরবান লামায় বই বিতরন উৎসব-২০১৮ উদযাপন করা হয়েছে। সোমবার ১লা জানুয়ারি সকাল ১০টায় লামা পৌরসভার অন্তগত চেয়ারম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে বই বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওয়ার্ড কাউন্সিলার মোঃ রফিক উদ্দিন। এসময় আরো বিতরণ কালে আরো উপস্থিত ছিলেন, সাবেক যুবলীগ সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা আ.লীগে যুব ও ক্রীড়া সম্পাদক আব্বাস উদ্দিন সেলিম, মহিলা কাউন্সিলার জোসনা বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও বিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলীসহ প্রমূখ।
এ সময় অতিথিবৃন্দরা বলেন, শিশুদের সুশিক্ষিত করতে বর্তমান সরকারের বিনামূল্যে বই বিতরণ একটি উল্লেখযোগ্য কর্মসূচি। আমাদের কাঙিক্ষত দেশ গড়ার লক্ষ্যে শিক্ষাকে সবার আগে স্থান দিতে হবে। উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারের এ উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ।

আপনার মতামত জানানঃ