এমপি পদ ছাড়লেন তালুকদার খালেক

প্রকাশঃ ২০১৮-০৪-১০ - ২০:৪১

খুলনা : আসন্ন খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ায় সংসদ সদস্য (এমপি) পদ থেকে ইস্তফা দিয়েছেন তালুকদার আবদুল খালেক। মঙ্গলবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পত্রযোগে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। সংসদকে এ কথা জানিয়েছেন স্পিকার নিজেই।
স্পিকার বলেন, ‘সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক সংবিধানের ৬৭ (২) অনুচ্ছেদের অনুযায়ী ১০ এপ্রিল বিকেলে আমার কাছে তার স্বাক্ষরযুক্ত পত্রযোগে স্বীয় পদত্যাগ করেছেন। পদত্যাগপত্রটি আমি গ্রহণ করেছি। তাই আজ ১০ এপ্রিল বিকেল থেকে তার আসনটি শূন্য হয়েছে। আসন শূন্য হওয়ার বিষয়টি কার্যপ্রণালী বিধির ১৭৮ (৩) উপবিধি অনুযায়ী এই সংসদকে অবহিত করা হলো।
এর আগে সোমবার স্পিকারের অনুমতি নিয়ে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে দু’একদিনের মধ্যে পদত্যাগ করবেন বলে জানিয়েছিলেন তালুকদার আব্দুল খালেক। তালুকদার আব্দুল খালেক ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে বাগেরহাট-৩ থেকে পুনরায় নির্বাচিত হন। তিনি ২০০৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে খুলনা সিটি করপোরেশনে মেয়র হিসেবে জয় লাভ করেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে তাকে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।