খুলনায় জুট মিলের শ্রমিককে কুপিয়ে জখম : ধারালো অস্ত্র উদ্ধার

প্রকাশঃ ২০১৯-০৬-৩০ - ১৮:২৬

স্টাফ রিপোর্টার : দিঘলিয়া উপজেলা স্টার জুট মিলের সর্দার মো: আবুল বাশার বুলু(৪৯)কে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করেছে। তাকে আশংকাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে অর্থোপেডিক্সে বিভাগে ভর্তি করা হয়েছে। গত বুধবার দিঘলিয়া উপজেলা সেনহাটি ইউনিয়নের গোলদার পাড়া এলাকায় রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। চিকিৎসকরা জানিয়েছেন, তার বাম কাধে ও ডান হাত ও পায়ে একাধিক ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ৫০-৬০টি সেলাই দেয়া হয়েছে। এ ঘটনার পর সন্ত্রাসীরা বিভিন্ন সময় হুমকিÑধামকি অব্যাহত রেখেছে। ঘটনাস্থল থেকে ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।
খুমেক হাসপাতালে চিকিৎসাধীন স্টার জুট মিলের শ্রমিকদের সর্দার মো: আবুল বাশার বুলু এ প্রতিবেদককে বলেন, প্রতিদিনের মতো গত বুধবার রাত ১০টার দিকে স্টার জুট মিল থেকে সাইকেলে যোগে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন। জুট মিলের একটু সামনে গোলদার পাড়ায় আসলে চন্দ্রনী মহল এলাকার বাসিন্দা লিয়াকত আলীর পুত্র হাসিব তার সাইকেলে ধাক্কা দেয়। এ সময় সে সাইকেল থেকে পড়ে যাওয়ার সাথে হাসিব তাকে প্রথমে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। এ সময় হাসিবের সাথে আরও ৫-৬ জন ছিলো। প্রথম কোপটি হাত দিয়ে ঠেকালে তার আঙ্গুল কেটে যায়। এরপর এ্যালোপাতাড়ি ভাবে তাকে ঘাড়ে ও পায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপাতে থাকে। এ সময় জীবন বাচাতে সে পাশের পুকুরের মধ্যে ঝাপ দেন। এ সময় বুলু চিৎকার দিলে আশে পাশে লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করেন।
মো: আবুল বাশার বুলু জানান, হাসপাতালে ভর্তি হওয়ার পর মামলা না করার জন্য বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছেন। তিনি গুরুত্বর জখম হওয়ার কারণে এখনো মামলা দায়ের করতে পারেননি। ঘটনাস্থলে দিঘলিয়া থানা পুলিশ পরিদর্শন করেছেন। সেখান থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।
এ ব্যাপারে দিঘলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস রঞ্জন দাস রোববার বিকেলে এ প্রতিবেদককে ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল থেকে দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর জখম স্টার জুট মিলের সরদার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এখনো মামলা হয়নি। মামলা হলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।