খুলনায় বার্ষিক কর্মসম্পাদনের আলোকে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২০১৮-০৩-১৮ - ১৭:৫০

খুলনা : বার্ষিক কর্মসম্পাদনের আলোকে মতবিনিময় সভা রবিবার দুপুরে খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা আঞ্চলিক তথ্য অফিস আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান তথ্য অফিসার ফজলে রাব্বী।

প্রধান অতিথি বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মূল লক্ষ্যই হলো জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়া। প্রত্যেক দপ্তরের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র কোন বিকল্প নেই। এর ফলে জনগণের সেবা দান কার্যক্রম সহজ হয়। জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে সন্তুষ্টি অর্জনই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল উদ্দেশ্য। যার যে দায়িত্ব সেটা যদি সঠিকভাবে পালন করা হয় তাহলেই এ কৌশলের উদ্দেশ্য পূরণ হবে। সবাই যেন সেবা প্রদানে আন্তরিক, সৎ এবং মানবিক হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের অংশীদার সাধারণ জনগণ। এই সেবা কার্যক্রমের প্রচার-প্রচারনায় সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। সাংবাদিকরাই তৃণমূল পর্যায়ে সংবাদ পৌছে দিতে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি বলেন, বর্তমানে দেশ প্রযুক্তি নির্ভর । মানুষের কল্যাণে এবং সেবা সহজীকরণে তথ্য প্রচারে আধুনিক প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি ও রাজস্ব) মো: মনিরুজ্জামান। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার এ এন এম ওয়াসিম ফিরোজ, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক মো: আলমগীর কবির, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, বিটিভির খুলনা জেলা সংবাদদাতা মকবুল হোসেন মিন্টু এবং দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মাহবুব আলম সোহাগ। স্বাগত বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ।এসময় তথ্য অধিদফতরের সিনিয়র তথ্য অফিসার মো: মিজানুর রহমান,অনসূয়া বড়–য়া,মঞ্জুর-ই-মওলা এবং তথ্য অফিসার এ এম ইমদাদুল ইসলাম মিনা, স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।