খুলনায় ৪ প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা

প্রকাশঃ ২০১৮-০৮-১৬ - ১৯:০১

স্টাফ রিপোর্টার : নগরীতে ৪টি প্রতিষ্ঠানকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষন করার দায়ে বিভিন্ন অপররাধে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১৬) আগষ্ট বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, নগরীর ময়লাপোতা ও নিরালা মোড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলার একটি টিম অভিযানে নামেন। অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষণ করার দায়ে চাংপাই চাইনিজ এন্ড ফাস্ট ফুড রেস্টুরেন্ট ও নিরালা মোড়ে কাশমিরী বিরিয়ানী এন্ড কাবাব কে যথাক্রমে ৫ হাজার ও ২ হাজার প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অপরদিকে নিরালা মোড়ে ছালছাবীল মিস্টি ও ইসলামিয়া মিস্টি ঘরকে মূল্য তালিকা না থাকায় যথাক্রমে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান স্বেচ্ছায় পরিশোধ করেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানান। এই পরিদর্শন মূলক বাজার অভিযানে এপিবিএন খুলনা, ক্যাব প্রতিনিধি সহায়তা করেন।