চৌগাছার ইজিবাইকের চালকের লাশ উদ্ধার

প্রকাশঃ ২০২০-০১-২৬ - ১৬:১৬

যশোর : নিখোঁজের তিনদিন পর যশোরের চৌগাছা উপজেলার কচুবিলা (সাঞ্চাডাঙ্গা) মাঠের ইপিলপিল গাছ থেকে ইজিবাইক চালক আব্দুস শকুর রানার (২০) লাশ উদ্ধার করা হয়েছে। তবে তার ইজিবাইকটি পাওয়া যায়নি। নিহত রানা চৌগাছার আড়সিংড়ি পুকুরিয়া গ্রামের বাসিন্দা। রবিবার বেলা ১১টার দিকে পুলিশ রানার লাশ উদ্ধার করে।
নিহত রানার মা পান্না ও চাচাতো বোন নাজমা জানায়, শুক্রবার বিকেলের চৌগাছা শহর থেকে যাত্রী সেজে রানাকে কে বা কারা ভাড়ায় নিয়ে যায়। তারপর থেকে তার ফোন বন্ধ পাওয়া যায়। ওই দিন রাতে যশোর শহরের নাইটগার্ড পরিচয় দিয়ে এক ব্যক্তি রানার ফুফাতো ভাইয়ের মোবাইলে ফোন করে বলে ‘তোমাদের রানা শহরে ভবঘুরের মত ঘুরে বেড়াচ্ছে। আমরা ধরে রেখেছি’। রানার ফুফাতো ভাই তাদের বাড়িতে জানানোর পর মোবাইলে সেই নাইটগার্ডকে রানাকে ধরে রাখার অনুরোধ জানান। তখন ওই নাইডগার্ড পরিচয়দানকারী এসময় বলেন, ‘রানাকে আমরা ছেড়ে দিয়েছি। সে তো চলে গেছে।’
সেই থেকে রানার কোন খোঁজ মেলেনি। রবিবার সকালে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে মাঠের মধ্যে কলাক্ষেতের মধ্যে উঁচু একটি ইপিলইপিল গাছের উঁচু ডালে রানার লাশ ঝুলছে। মাটি থেকে ঝুলন্ত অবস্থায় রানার পায়ের দূরত্ব ছিল প্রায় দশ ফুট।
রানার নানী মঞ্জুয়ারা বলেন, ৬ মাস আগে একবার রানার ইজিবাইক ছিনতাই হয়ে যায়। কিছু দিন আগে তাকে আবার একটি ইজিবাইক কিনে দেয় পরিবার। তারপর কিছুদিন আগে রানা ইজিবাইকে ফেনসিডিল পেয়ে পুলিশ তাকে আটক করে। সে ফেনসিডিলর মালিকের নাম পুলিশকে জানালে তার ইজিবাইক ছেড়ে দেয়।
সেই ফেনসিডিল মালিক রানাকে অপহরণ করে হত্যা করতে পারে বলে স্থানীয়রা দাবি করেছেন। রানার নানী মঞ্জুয়ারা হত্যার সাথে জড়িত কয়েকজনকের নাম কাঁদতে কাঁদতে জানিয়েছেন।
চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই বিপ্লব রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ময়না তদন্তের আগে তেমন কিছুই বলা যাচ্ছে না।