ঝালকাঠিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

প্রকাশঃ ২০১৮-০৩-০৮ - ১৫:০৬

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে ‘সময় এখন নারীর : উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম-জীবন ধারা’ এবং ‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ স্লোগানকে সামনে রেখে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে।

এ উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে বৃহস্পতিবার সকালে শিল্পকলা একাডেমির সামনে অর্ধঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, মহিলা সংগঠনের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এছাড়া শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দিনব্যাপী ‘নারী উন্নয়ন মেলা’ আয়োজন করা হয়। ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এবং বেলুন ও পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করেন। স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেন, বিভিন্নসামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। মেলায় ২৪টি স্টল স্থান পেয়েছে। এসব স্টলে নারী উন্নয়নের বিভিন্ন কর্মের চিত্র প্রদর্শন, হস্তজাত বিভিন্ন সামগ্রী প্রদর্শন, পিঠাপুলিসহ বিভিন্ন ধরনের খাবার প্রদর্শন, নারী উন্নয়নমূলক তথ্য সরবরাহ করা হচ্ছে।

দিবসের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে : আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।