ঝালকাঠিতে পুলিশ-ইউপি সদস্যসহ করোনা জয় করলো ৫ জন

প্রকাশঃ ২০২০-০৫-০৮ - ১৬:৪১
corona

মো:নজরুল ইসলাম, ঝালকাঠি : ঝালকাঠিতে প্রথম করোনা সনাক্ত হওয়া এক পরিবারের তিনসহ একজন পুলিশ ও ইউপি সদস্য করোনা মুক্ত হয়েছেন। বরিশালের পর আইইডিসিআরে পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে জানান ঝালকাঠি সিভিল সর্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার।

ঝালকাঠি জেলা সিভিল সার্জন আরও জানান, এই ৫ জনের মধ্যে প্রথমবার সনাক্ত হওয়ার পর এক পুলিশ সদস্য বরিশাল করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।তিনি নারায়ণগঞ্জে পুলিশের এসআই পদে কর্মরত থেকে অসুস্থতায় ঝালকাঠির শহরতলীর গ্রামের বাড়িতে এসে নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হন।

এদিকে সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে নারায়ণগঞ্জ থেকে আসা একই পরিবারের শিশুসহ তিন সদস্যেরে শরীরে দ্বিতীয়বারের পরীক্ষায়ও করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। তার বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

অপরদিকে ওই ইউনিয়নের করোনা সনাক্ত হওয়া ইউপি সদস্যও করোনা মুক্তবলে আইডিসিআরের পরীকায় নিশ্চিত হওয়া গেছে। তবে এদের সবাইকে আপাতত বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার।

প্রসঙ্গত, ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদারের নির্দেশনায় তিন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসারদের তত্ত্বাবধানে তাদের চিকিৎসা শুরু হয়।অসুস্থ্য থাকাকালীন থেকে এরা সবাই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধিদেরও সহযোগিতা পেয়েছে আসছে।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার বলেন, করোনার হাত থেকে বাঁচতে হলে সবাইকে এই মুহুর্তে ঘরে থাকতে অভ্যস্থ হতে হবে। আর জরুরী প্রয়োজনে বের হলে মাক্স ও গ্লোভসহ স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।