ডোপ টেস্টে মাদক সেবন সনাক্ত : আটক ৩

প্রকাশঃ ২০১৯-১০-৩০ - ১৭:৩৭

স্টাফ রিপোর্টার : খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদক বিরোধী বিশেষ টাস্কফোর্স অভিযানকালে মাদক বিক্রেতা ও সেবনকারীসহ ৩ জনকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে ইয়াবা বিক্রেতা জোসনা বেগম (৫৫), এবং ইয়াবা সেবনকারী রেখা বেগম (৩২) ও শেখ আব্দুর রশিদ (৪৬) কে আটক করেছেন। এর মধ্যে গাজা  বিক্রেতা জোসনা বেগমকে ১ দিনের কারাদ- এবং ১০ হাজার টাকা জরিমানা এবং ডোপ টেস্টের মাধ্যমে ইয়াবা সেবন প্রমানিত হওয়ায় রেখাকে ২০ দিনের কারাদ- এবং দেড় হাজার টাকা জরিামানা এবং আঃ রশিদকে ২ দিনের কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।
গতকাল মঙ্গলবার দিনব্যাপী খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ বিভাগের ৪ জেলার মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে একটি যৌথ টিম নগরীর খালিশপুর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সূত্র মতে, সংস্থার অতিরিক্ত পরিচালক মোঃ আবুল হোসেনের নেতৃত্বে এবং উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধানে খুলনাসহ ৪ জেলার মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে যৌথ একটি মাদক বিরোধী টাস্কফোর্স অভিযান পরিচালনা করেন। অভিযানে নগরীর খালিশপুর উত্তরকাশিপুর এলাকার বাসিন্দা মৃত ইউসুফ সরদারের স্ত্রী জোসনা বেগমকে ৫ গ্রাম গাজাসহ আটক করেন। অপরদিকে একই এলাকায় মৃত আব্দুর রাজ্জাকের কন্যা রেখা বেগম ও মৃত ইউসুফ সরদারের কন্যা রেখা বেগম এবং মৃত সাহামুতুল্যার পুত্র শেখ আব্দুর রশীদকে ইয়াবা সেবনের অপরাধে তাদেরকে আটক করা হয়। পরবর্তীতে তাদেরকে একটি প্রাইভেট ডায়াগণস্টিক সেন্টারের ডোপ টেস্টের মাধ্যমে ইয়াবা সেবনের প্রমানিত হয়। এ সময় আটকৃতদের বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদ- করা হয়।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান বলেন, খুলনা বিভাগের ৪ জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমন্বয়ে একটি যৌথ টিম মঙ্গলবার দিনব্যাপী নগরীর বিভিন্ন স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। ইয়াবা সেবন অবস্থায় দুইজনকে আটক করে তাদেরকে ডোপ টেস্ট করানো হয়।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা বিভাগের পরিদর্শক পারভীন আক্তার বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর খালিশপুরথানাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সংস্থার অতিরিক্ত পরিচালক মোঃ আবুল হোসেনসহ উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদ- প্রদান করা হয়েছে। জেল ও জরিমানা উভয়দ- দন্ডিত করা হয়।