পাইকগাছায় নিজের লাগানো গাছ কাঁটতে যেয়ে বিপাকে মদন সাধু

প্রকাশঃ ২০২০-১১-০২ - ২০:৩২

মোঃ আসাদুল ইসলাম, পাইকগাছা : পাইকগাছায় নিজের লাগানো গাছ কাঁটতে যেয়ে বিপাকে গাছ মালিক মদন মোহন সাধু্! প্রতিবেশির শত্রুতাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে সাংবাদিকদের ভূল তথ্যদিয়ে মামা-ভ্যাগনা কে জড়িয়ে হেয় পতিপন্ন করার অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, উপজেলার মেলেক পুরাইকাঁটী এলাকার মৃত হরিপদ সাধুর পূত্র মদন মোহন সাধু পৈত্রিক সম্পত্তি বোয়ালিয়া-গদাইপুর সড়কের পাশে প্রায় ২৫ বছর আগে ১৭টি মেহগনি গাছ লাগায়। দিন দিন রাস্তা প্রসস্ত ও গাছ গুলো বড় এবং পানি সরানোর ড্রেন থাকায় গাছগুলো আজ রাস্তার পার্শে পড়ে।
গত ২৬ জুন২০১৯ তারিখ জমি ও গাছের মালিক মদন মোহন সাধু তার লাগানো গাছ কাঁটার অনুমতি চেয়ে নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করলে তিনি বন কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দিতে বলেন। বন কর্মকর্তা ২২.০১.৪৭৬৪.৩৯৮.২৮.০০১.১৯-০৩ স্বারকের আবেদন সরজমিনে যেয়ে তদন্ত করে এবং অত্র এলাকার ৯ জন ব্যক্তিকে স্বাক্ষী রেখে মতামত দেন যে, ” গাছগুলি আবেদনকারীর ভোগদখলের অধিকার সহ পারিবারিক কাজে ব্যবহারের অনুমতি দেয়া যেতে পারে ” মর্মে তদন্ত প্রতিবেদন জমাদিলে সাবেক ইউএনও জুলিয়া সুকায়না ৯ জুলাই স্বাক্ষর ও সিল দিয়ে গাছের মালিকানা মদন মোহন কে দেন। সে মোতাবেক মদন মোহন সাধু পারিবারিক প্রয়োজনে গাছ কাঁটতে গেলে উপজেলা ভূমি অফিসের পেসকার প্রতুল জোয়াদ্দার ঘটনা স্থলে যেয়ে গাছ কাঁটা থেকে বিরত থাকার কথা বল্লে সাথে সাথে মদন মোহন সাধু গাছ কাঁটা বন্ধ করে। দু’টি গাছের ২টি কাঁটা ডাল ঘটনাস্থলে রাখা আছে।
এঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশির শত্রুতাকে কাজে লাগাতে মদন মোহন সাধুর ভ্যাগনে চম্পক সাধুকে জড়িয়ে সাংবাদিকদের মিথ্যা তথ্য সরবরাহ করে হেয়পতিপন্ন করেছে বলে জানাগেছে।