ফুলতলায় ডেকোরেটর ব্যবসায়ী মোস্তাফিজের অত্যাচার থেকে রক্ষা পেতে ভুক্তভোগীদের সাংবাদিক সম্মেলন

প্রকাশঃ ২০২০-০২-১৯ - ০৯:৩২

ফুলতলা অফিসঃ ফুলতলার আলকা গ্রামের মাবুদ সরদার বুলু অভিযোগ করে বলেন, একই গ্রামের মৃতঃ আঃ হামিদ সরদারের পুত্র ডেকোরেটর ব্যবসায়ী সরদার মোস্তাফিজুর রহমানের সরকারী জমি দখল, বিভিন্ন প্রতিষ্ঠানের নামে সরকারি বরাদ্দ গ্রহণ, এলাকার নিরিহ মানুষকে হুমকী, মামলায় হয়রানী ও তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। তার অপকর্মের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে পুলিশের ভয়ভীতি ও বিভিন্ন পত্রিকায় যড়যন্ত্রমুলক ও মিথ্যা তথ্য পরিবেশন ও অপপ্রচারে লিপ্ত থাকেন। মোস্তাফিজের বিরুদ্ধে বিভিন্ন সময়ে মানববন্ধন, স্মারকলিপি পেশ ও আদালতে একাধিক অভিযোগ থাকলেও কার্যকরী কোন পদক্ষেপ নেয়া হয়নি।

মঙ্গলবার বিকালে প্রেসক্লাব ফুলতলায় অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তৃতায় তিনি এ অভিযোগ তুলে ধরেন। লিখিত বক্তৃতায় বিভিন্ন সময়ে মোস্তাফিজ সরদারের অপকর্ম তুলে ধরে বলেন, খুলনা-যশোর মহাসড়ক সংলগ্ন সরকারি বালিকা বিদ্যালয়ের পাশে পানি নিষ্কাশনের ড্রেন ও কার্লভার্ট এর উপর সরকারি জায়গা দখল করে সরকারি অর্থ বরাদ্দ নিয়ে একটা ক্লাবের নামে বহুতল বিশিষ্ট ভবন নির্মানাধীন। এ ব্যাপারে ঐ বিদ্যালয়ের তৎকালিন প্রধান শিক্ষক শিলা রানী বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়ায় ভবনের কাজ সাময়িক স্থগিত রয়েছে। ফুলতলা উত্তর বাজার মসজিদ সংলগ্ন তাজপুর মৌজার সরকারি খাস খতিয়ানভুক্ত জমিতে পাকা ঘর নির্মান করে ভাড়া দেয়া, আলকা সরদার পাড়ায় মাদ্রাসার নামে সরকারি বরাদ্দ গ্রহণসহ বহু অপকর্মে লিপ্ত। এ সমস্ত অপকর্মের বিরুদ্ধে কেউ মুখ খুললেই তাকে নানা ধরনের হয়রানী, জীবন নাশের হুমকী ও পুলিশ প্রশাসনের ভয় দেখানো হয়। আলকা গ্রামের শামীম সরদারের পরিবারকে হুমকী দেয়ায় খুলনার বিজ্ঞ আদালতে মোস্তাফিজ গং এর বিরুদ্ধে অভিযোগ (নং-২৫০/১৮) দায়ের, একই গ্রামের মোকলেজ সরদারের জায়গা দখলে আদালতে অভিযোগ (নং-৪৫৬/১৮) দায়ের এবং দেওয়ানী মামলা (নং-১২০/১৮) দায়ের করেন।

সম্প্রতি মোস্তাফিজুর রহমান ব্যস্ততম ফুলতলা-জামিরা সড়কের স্থানীয় বিদ্যুৎ অফিসের পাশে নির্মানাধিন তার বহুতল ভবনের প্রশস্ত সিঁড়ি সরকারি রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে প্রতিবাদ করায় আমার পুত্র ফুলতলা বাজারের ব্যবসায়ী ও সাবেক ছাত্রলীগ নেতা মাকিত সরদারের বিরুদ্ধে যড়যন্ত্র শুরু করে। তারই অংশ হিসেবে গত শুক্রবার সন্ধ্যায় বাস চালক ও হেলপারকে লাঞ্চিত করা হয়েছে এমন মিথ্যা অভিযোগ তুলে পত্রিকাতে মাকিত সরদারকে সন্ত্রাসী বলে আখ্যায়িত করে। যদিও তার বিরুদ্ধে থানায় বা অন্য কোথাও কোন মামলা বা অভিযোগ নেই। ডেকোরেটর ব্যবসায়ী সরদার মোস্তাফিজুর রহমানের সরকারী জমি দখল, বিভিন্ন প্রতিষ্ঠানের নামে সরকারি বরাদ্দ গ্রহণ, এলাকার নিরিহ মানুষকে হামলা, মামলায় হয়রানী ও তার অত্যাচার থেকে বাঁচতে এবং দখলদার মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আবেদন জানিয়েছেন। সাংবাদিক সম্মেলনকালে অন্যান্যের মধ্যে কাজী ইমরান হোসেন রাজীব, শামীম হাসান, তাপস সরকার তপু, মোঃ জিল্লুর রহমান, মোঃ শাহীন মোল্যা, মাইনুর রহমান চঞ্চল, অনুপ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।