বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি : মৎস্য প্রতিমন্ত্রী

প্রকাশঃ ২০১৭-১২-১৬ - ১৭:৫৩

ডুমুরিয়া, (খুলনা) : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক স্বাধীনতা ঘোষণা দেন এবং দীর্ঘ নয় মাস সশস্ত্র যুদ্ধের মাধ্যমে চূড়ান্ত ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মধ্য দিয়ে তা পরিপূর্ণতা পায়। মহান বিজয় দিবস বাঙালি জাতির ইতিহাসে এক গৌরবময় দিন।

তিনি শনিবার সকালে খুলনা ডুমুরিয়া কলেজ মাঠে মহান বিজয় দিবস-২০১৭ উপলক্ষে কুচকাওয়াজ ও সালাম গ্রহণ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মৎস্য প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে সকলকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ছাত্র-ছাত্রীরা আগামী দিনে এ দেশকে নেতৃত্ব দেবে। বিজয় যেমন আমাদের স্বকীয়তা দিয়েছে, তেমনি বিশ্ব মানচিত্রে প্রতিষ্ঠিত করেছে স্বাধীন জাতি হিসেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে প্রতিয়মান করেছেন। দেশ এখন উন্নয়নের মহসড়কে। তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির জন্য সারা জীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর শোষণমুক্ত সমাজ বিনির্মাণের জন্য যে স্বপ্ন দেখে ছিলেন সেই স্বপ্ন বাস্তবায়ন করতে প্রত্যেকটি জনগণকে এক সাথে কাজ করে যেতে হবে। তাঁর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা। সকলের দায়িত্ব হবে তাঁর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে দেশকে একটি সুখী ও সমৃদ্ধশালী দেশে পরিণত করা।

এসময় ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ খান আলী মুনসুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশেক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সজিব খান, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জেলা পরিষদের সদস্য, বিভিন্ন ইউনিয়ন পষিদের চেয়ারম্যানগণ, উপজেলার কর্মকর্তা, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী একই স্থানে বীর মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

এর আগে তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন। প্রতিমন্ত্রী পরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালিতে নেতৃত্ব দেন।

এর আগে প্রতিমন্ত্রী সকাল ছয়টা ৩৫ মিনিটে ডুমুরিয়া স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।