ভারতের সঙ্গে চুক্তি নিয়ে আওয়ামী লীগ নেতার স্ট্যাটাস, দল থেকে বহিষ্কার

প্রকাশঃ ২০১৯-১০-১০ - ১৮:১০
খুলনা অফিস : সাম্প্রতিক সময়ে ভারতের সঙ্গে হওয়া চুক্তির বিষয়ে স্ট্যাটাস দেয়ায় আওয়ামী লীগ নেতা ও বিএমএ সভাপতিকে দল থেকে বহিষ্কার।

সাম্প্রতিক সময়ে ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন বিষয়ে চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ায় খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বিএমএ খুলনা শাখার সভাপতি শেখ বাহারুল আলমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তা জানতে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

৯ই অক্টোবর গণমাধ্যমের কাছে খুলনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ আহমেদের পাঠানো বার্তায় বাহারুলকে দল থেকে সাময়িক বহিষ্কার ও কারণ দর্শাতে বলার বিষয়টি জানানো হয়।

শৃঙ্খলা ভঙ্গ, সরকার প্রধান, দলীয় প্রধান ও রাষ্টবিরোধী বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেয়ায় এবং তা স্থানীয় একটি পত্রিকায় প্রকাশিত হওয়ায় বাহারুল আলমকে বহিষ্কারের কারণ দেখানো হয়েছে চিঠিতে।

গেল ৬ই অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‘ভারতের সঙ্গে কি কি চুক্তি হয়েছে তা জানার অধিকার এদেশের জনগণের রয়েছে’ এমন একটি স্ট্যাটাস দেন বিএমএ খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

এ বিষয়ে বহিষ্কার হওয়া আওয়ামী লীগ নেতা ও বিএমএ খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, ‘ভারতের সঙ্গে বাংলাদেশের সাম্প্রতিক সময়ে চুক্তির বিষয়ে ফেইসবুকে লেখা পোস্ট করায় খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ বহিষ্কার প্রক্রিয়াকে সম্পূর্ণ অগঠনতান্ত্রিক এবং আমার বিরুদ্ধে প্রতিহিংসামূলক সিদ্ধান্ত নেয়া হয়েছে।ন’

তিনি আরও বলেন, ‘আমার ফেইসবুক পোস্টে সরকার প্রধান বা দলীয় প্রধানের নাম আমি উল্লেখ করিনি। আমি কেবল জনদাবির কথাগুলো বলার চেষ্টা করেছি।’