সাংবাদিক কামরুল হোসেন মনি বিকাশের প্রতারনার ফাঁদে

প্রকাশঃ ২০২০-০৭-১০ - ১৬:৩৭
স্টাফ রিপোর্টার : মোবাইল ফোনভিত্তিক অর্থ আদান প্রদানের পরিষেবা ‘বিকাশ’ এর নাম করে প্রতারণার নতুন ফাঁদ পেতে বসেছে একটি অসাধু চক্র। মানুষের না জানার সুযোগকে কাজে লাগিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে তারা। বৃহস্পতিবার (৯ জুলাই) খুলনার স্থানীয় দৈনিক প্রবাহ স্টাফ রিপো্র্টার সা্ংবাদিক কামরুল হোসেন মনি
প্রতারনা।শিকার হয়েছে। এ ব্যাপারে  তিনি খুলনা সোনাডাঙ্গা মডেল থানা্য় একটি সাধারন ডায়েরি করেছে। যার জিডি নং ৩৫৮।  ০৯’০৭.২০২০
জিডিতে তিনি উল্লেখ করেন গত ৯ জুলাই সকাল আনুমানিক ৮ সময় বিকাশের কমর্কতা পরিচয় দিয়ে বলে আপনার ব্যবহৃত বিকাশ হিসেবে অনেক লভ্যাংশ জমা পড়ে্ছে। ওই লভ্যাংশ পেতে আমার নিজের বিকাশ নম্বরে ১৯৮০০ টাকা সেন্ড করতে বলে। আমি সরল বিশ্বাসে উক্ত টাকা আমার বিকাশ একাউন্টে সেন্ট করি। পরর্বতীতে  আমার বিকাশ হিসাবে ঢুকার চেষ্ট করে দেখতে পাই আমার বিকাশটি  ব্লক করা দিয়েছে। সেই মুহু্র্তে খুলনা শিববাড়ি মোড়ে বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করি। তারা জানায় যে মোবাইল নম্বর ০১৮১৯ -৭৭৫৭০১ দ্বারা আমার হিসাব ব্লক করে পর্যায় ক্রমে  ৬৭৭৫; ২০০; ১৮০০০; এবং ৮০০ টাকা সর্বমোট ২৫৭৭৬ টাকা নিয়ে নেয়।  উল্লেখ্য  উক্ত বিষয় আমি খুলনা বিকাশ কাস্টমারে একটি অ্রভিযোগ দায়ের করি। যাহার নং ৬১৯৫১৫১ তাং ০৯-০৭-২০২০ই।
এ ব্যাপারে খুলনা মডেল থানা অফিসার ইনচার্জ বলেন, তদন্ত চলছে খুব শিগগিরই চক্রটিকে আটক করতে পারবো বলে আশা করি। তদন্তের ভার এসাআই সুকান্তকে দেয়া হয়েছে।
বিকাশ কাস্টম কেয়ার থেকে সাংবাদিক মনিকে বলেন, আপনি থানায় জিডি করে সেই জিডি কপি অফিসে দিয়ে যাবেন এবং আমাদের কাছেও লিখিত অভিযোগ করবেন। আমি তাদের কথা মতো কাজগুলে সম্পন্ন করি। জিডি কপি ও তাদের কাছে লিখিত অভিযোগ জমা দেই।