আটোয়ারী উপজেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষনা

প্রকাশঃ ২০২০-০৩-০৩ - ১৬:৫৫

মনোজ রায় হিরু, আটোয়ারী (পঞ্চগড়) : মুজিব বর্ষ উপলক্ষে ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ৪৯ জন ভিক্ষুককে পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান প্রদানের মধ্য দিয়ে পঞ্চগড়ের আটোয়ারীকে ভিক্ষুক মুক্ত আটোয়ারী উপজেলা ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ ক্যাম্পাসে অনুষ্ঠিত উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।
বিশেষ অতিথি হিসেবে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম অন্যান্যের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, অফিসার ইনচার্জ জয়ন্ত কুমার শাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগন, গনমাধ্যমকর্মী, ইউপি সদস্য সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, উপজেলার ৬ ইউনিয়ন হতে বাছাই করে ৪৯ জন ভিক্ষুককে তাদের শারীরিক ও পারিপাশির্^ক অবস্থা বিবেচনা করে কাউকে মুদি দোকান, কাউকে গরু, কাউকে ছাগল, কাউকে অটো রিক্সা ভ্যান ও মুরগি সহ নগদ অর্থ প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি উপকার ভোগীদের উদ্দেশ্যে বলেন, আমাদের নবীর শিক্ষা করোনা ভিক্ষা। ভিক্ষাবৃত্তি একটি অসম্মানজনক কাজ। আজ হতে এ কাজ আপনারা করবেন না।