গায়ে আগুন দিয়ে ছাত্রীর আত্মহত্যা: আটক ৩

প্রকাশঃ ২০১৯-১০-০৩ - ১৪:৩২

রাজশাহী : রাজশাহীর শাহ্ মখদুম থানার সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে কলেজছাত্রী লিজা রহমানের আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় লিজার স্বামী সাখাওয়াত হোসেনসহ তিনজনকে আসামি করা হয়।

বুধবার রাতে লিজার বাবা মো. আলম বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে নগরীর শাহ মখদুম থানায় মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার দুপুরে, নগরীর শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ পারভেজ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, লিজার বাবা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় লিজার স্বামী সাখাওয়াত হোসেন, শ্বশুর মাহবুবুল হক খোকন, শ্বাশুড়ী নাজনীন আক্তারসহ অজ্ঞাত আত্মীয় স্বজনকে আসামি করা হয়েছে। মামলায় লিজাকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগ আনা হয়েছে। মামলাটি গুরুত্বসহকারে তদন্ত করে দ্রুত অভিযোগপত্র দাখিল করা হবে।

গত ২৮শে সেপ্টেম্বর নগরীর শাহ মখদুম থানায় স্বামী সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করতে যান রাজশাহী সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী লিজা রহমান। তবে পুলিশ অভিযোগ না নেয়ায় তিনি থানার সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি।

পরে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তবে লিজার শ্বাসনালীসহ শরীরের প্রায় ৬৪ অংশ পুড়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বুধবার (০২রা অক্টোবর) সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় কলেজছাত্রী লিজা।