গৃহবধূ আরতি রাণীকে ধর্ষণ ও হত্যা মামলায় ৭ আসামির মৃত্যুদণ্ড

প্রকাশঃ ২০১৯-১০-২২ - ১৫:৪৪
জয়পুরহাট : জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া আশ্রয়ন কেন্দ্রে গৃহবধূ আরতি রাণীকে ধর্ষণ ও হত্যা মামলায় সাত আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

একইসঙ্গে, দু’জনের পাঁচ লক্ষ এবং পাঁচজনের এক লক্ষ টাকা করে জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে, বিচারক ড.এ.বি.এম মাহমুদুল হক এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আক্কেলপুর উপজেলার মারমা গ্রামের সোহেল তালুকদার, দেওড়া সোনারপাড়া গ্রামের আফজাল হোসেন, দেওড়া গুচ্ছগ্রামের রাহিন, দেওড়া সাখিদার পাড়ার ফেরদৌস আলী, দেওড়া সোনারপাড়ার মজিবর রহমান, জগতি গ্রামের রুহুল আমীন ও দেওড়া গুচ্ছগ্রামের আজিজার রহমান।

আদালত সুত্রে জানা গেছে, ২০১৬ সালের ৮ই অক্টোবর রাতে দেওড়া আশ্রয়ন কেন্দ্র’র উজ্জল মহন্তের স্ত্রী আরতী রাণীকে বাড়ি থেকে তুলে নিয়ে আসামিরা গণধর্ষণ করে পালিয়ে যায়। পরে, আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে আরতী রাণী মারা যায়।

এ ঘটনায়, ১০ই অক্টোবর আরতী রাণীর স্বামী উজ্জল মহন্ত বাদী হয়ে দণ্ডপ্রাপ্ত সাতজনকে আসামী করে আক্কেলপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলায় দীর্ঘ শুনানির পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সকল আসামীর মৃতুদণ্ডের আদেশ প্রদান করেন।

সরকারপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আইনজীবী ফিরোজা চৌধুরী এবং বাদীপক্ষে ছিলেন আইনজীবী মোস্তাফিজুর রহমান ও রফিকুল ইসলাম সহ ৫ জন।