চট্টগ্রাম ডিএনসি’র অভিযানে ৫৭৫০ ইয়াবাসহ আটক ৪

প্রকাশঃ ২০২০-০৩-০১ - ২০:০১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, মেট্রো: উপঅঞ্চল সার্কেলের পৃথক অভিযানে ৫ হাজার ৭৫০ পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে মাদক ব্যবসায়ী মো: মোবারক ওরফে মনসুর(২০), মো: নুরু উদ্দিন ওরফে লাবু(২০), আবুল কাশেম(৪৮) ও মো: আজিজ(২৫)। ১ মার্চ ও ২৯ ফেব্রুয়ারিতে নগরীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, মেট্রো: উপঅঞ্চল এর সূত্র মতে, সংস্থার উপ-পরিচালক মো: রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে কোতোয়ালী সার্কেল পরিদর্শক মো: মোজাম্মেল হক এর নেতৃত্বে এক মাদক বিরোধী অভিযান চট্টগ্রাম জেলার কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গি বাজার এলাকায় ১ মার্চ অভিযান পরিচালনা করেন। এ সময় মৃত. ছইয়দ বলির পুত্র  মাদক ব্যবসায়ী মো: নুরু উদ্দিন ওরফে লাবুকে ৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। কোতোয়ালী সার্কেলের সহ. উপ-পরিদর্শক মো: লুৎফর রহমানের নেতৃত্বে অপর এক অভিযানে থেকে আবুল কাশেম এর পুত্র মাদক ব্যবসায়ী মো: মোবারক ওরফে মনসুর কে ৩৫০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।
এদিকে ২৯ এপ্রিল সংস্থার উপ-পরিচালক মো: রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে চান্দগাঁও সার্কেল পরিদর্শক লোকাশীষ চাকমা এর নেতৃত্বে এক মাদক বিরোধী অভিযান চট্টগ্রাম জেলার কোতোয়ালী থানাধীন এলাকায় পরিচালনা করেন। এ সময় সুলতান আহম্মদ এর পুত্র মাদক ব্যবসায়ী আবুল কাশেমকে ৩,৯০০ পিস ইয়াবসহ গ্রেফতার করা হয়। এছাড়া পাঁচলাইশ সার্কেলের সহকারী উপ-পরিদর্শক মনির হোসেন এর নেতৃত্বে অপর এক অভিযানে শাহ আমানত সেতু সড়ক জিরাত ফ্যাশনের এলাকায়  সৈয়দ আহম্মদ এর পুত্র মাদক ব্যবসায়ী মো: আজিজকে ১০০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা অপরাধ স্বীকার করে জানায়, তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন কৌশলে ইয়াবা ট্যাবলেট ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছে।  আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ মোতাবেক সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়।