ঝালকাঠিবাসীর মুখে মুখে সৎ দক্ষ সাহসী পুলিশ কর্তা মাহমুদ

ঝালকাঠি প্রতিনিধি: পুলিশি সেবায় ঝালকাঠি বাসীর মুখে মুখে সৎ দক্ষ ও সাহসী পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসান পিপি এম- সেবা। এ পুলিশ কর্তা ঝালকাঠিতে যোগদানের পর থেকে মাদক নির্মূলে স্বোচ্চার, সামান্য ঘটনায় মামলা, পারিবারিক অভিযোগ ও জমিজমা নিয়ে অশান্তি ও বিশৃঙ্খলার শান্তিপূর্ন আপোষ নিস্পত্তিতে পুলিশি সেবা দিয়ে সাধারণ মানুষের অস্থারস্থল দখল করেছে। চুরি ও হারিয়ে যাওয়া মোবাইল সেট উদ্ধার সহ প্রতিনিয়িত পুলিশি সেবায় “পুলিশ জনগণের বন্ধু” এ কথাটিকে বাস্তবে প্রমাণিত করেছেন।

এদিকে ঝালকাঠি জেলার কুক্ষাত আন্তঃজেলা ডাকাত গ্রেফতার, মাদক নির্মূল, জুয়াসহ অপরাধ দমনে কঠোর হস্তক্ষেপ ও সাহসী সময় উপযুগী পদক্ষেপে ঝালকাঠির সাধারণ মানুষের মাঝে শান্তি ফিরে আশে। এ পুলিশ কর্তার এ কর্মকান্ড অব্যহত থাকায় অপরাধিদের মধ্যে আতংক হিসেবে এ পুলিশ কর্তার নাম ছড়িয়ে পরে।

এক সময়ে মাদক কেনা -বেচার হাট হিসেবে পরিচিত ঝালকাঠিতে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে এবং মাদক থেকে ফিরিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার ফলে ঝালকাঠি জেলা থেকে মাদক অনেকটাই নির্মূল হয়েছে বলে কয়েক জন ভূক্তবোগী পরিবার জানিয়েছে। সাধারণ মানুষের মাঝে তিনি একজন আদর্শবান দক্ষ ও যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে সুনাম কুড়িয়েছেন এ পুলিশ কর্তা। তিনি প্রতিনিয়ত শত শত সাধারণ মানুষকে আইনি ও পুলিশি সেবা দিয়ে আসছেন। এ ছাড়াও মাদক,ইভটিজিং,বাল্যবিবাহ,সন্ত্রাসী কর্মকান্ডসহ অপরাধ দমনে কাজ করে অপরাধীদের আতংক হিসাবে পরিচিতি লাভ করেছেন।

এ পুলিশ কর্তা বিভিন্ন অনুষ্ঠানে সাধারণ জনগণের মাঝে মাদক, সন্ত্রাস, জঙ্গি, ইভ-টিজিং, বাল্যবিবাহ ও যৌতুক এর কু-ফল তুলে ধরে আলোচনা করেন এবং অপরাধ ধমনে সবসময় পুলিশকে সহায়তার অনুরোধ জানান।

আপনার মতামত জানানঃ