ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে: ২৪ ঘন্টায় ৫০৮ জন

প্রকাশঃ ২০১৯-০৯-২১ - ১৯:৫১

ঢাকা অফিস : গত চব্বিশ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৭৫৩ জন।  ঢাকার বাইরে বাড়লেও রাজধানীতে ধীরে ধীরে কমছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। ঢাকায় ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছে ১৬৫ জন। ঢাকার বাইরে ৩৪৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

ডেঙ্গু আক্রান্তের হার ধারাবাহিকভাবে কমছে। গত তিন দিনে বৃহস্পতিবার হাসপাতালে সবচেয়ে কম রোগী ভর্তি হয়েছেন। সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৯১ জন রোগী ভর্তি হয়েছেন। এর আগে বুধবার ৫৩৬ ও মঙ্গলবার ৬১৫ জন ভর্তি হন।

বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় ১৫৯ জন এবং ঢাকার বাইরে ৩৩২ জন ভর্তি হয়েছেন। অর্থাৎ ঢাকার তুলনায় ঢাকার বাইরে রোগীর সংখ্যা দ্বিগুণেরও বেশি। তিনি জানান, ১ জানুয়ারি থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৮৩ হাজার ৪৮১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৮১ হাজার ৫২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে দুই হাজার ২২৬ জন চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৯০৩ জন এবং অন্য সব বিভাগে এক হাজার ৩২৩ জন ভর্তি রয়েছেন।