নরসিংদীতে ১৫ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশঃ ২০২০-০৩-১৫ - ১১:৪৫
ঢাকা অফিস : নরসিংদীতে নারী ও পুরুষসহ ১৫ জন হোম কোয়ারেন্টাইনে। সন্দেহভাজন সবাই ইতালি, সৌদি আরব, দক্ষিণ কোরিয়া ও দুবাই ফেরত।

আজ রবিবার সকাল পর্যন্ত নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে আরও ৫ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এক নারী ও ১৪ জন পুরুষ মিলিয়ে এ পর্যন্ত সংখ্যা দাড়িয়েছে ১৫ জনে।

এর মধ্যে নরসিংদী সদরে ৩ পলাশে ২ শিবপুর উপজেলায় ৩ মনোহরদী উপজেলায় ১ বেলাব উপজেলায় ১ ও রায়পুরা উপজেলায় ৫ জন। এরা সবাই রবিবার সকাল পর্যন্ত ইতালি , সৌদি আরব, দক্ষিণ কোরিয়া ও দুবাই ফেরত।

নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন জানান, বিদেশফেরত সন্দেহভাজন হিসেবে সকলকেই নিজ নিজ বাড়ীতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নব-নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে।

এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখা হবে। এছাড়া নরসিংদীর জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।