পদ্মা সেতুর সুফল ভোগ করবে মোংলা বন্দর: সাংসদ তালুকদার আব্দুল খালেক

প্রকাশঃ ২০১৭-১২-১১ - ১৭:২০

আবু হোসাইন সুমন, মোংলা : মোংলা-রামপাল বাগেরহাট-০৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, ঘুমন্ত মোংলা-রামপালকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের দিক দিয়ে অনেক উর্ধে এগিয়ে নিয়ে গেছেন। তার দৃঢ়তায় পদ্মা সেতু নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। পদ্মা সেতুর সুফল ভোগ করবে বিশেষ করে মোংলা বন্দরসহ এ এলাকার মানুষ। এছাড়া রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র, রামপালের ফয়লায় খান জাহান আলী বিমান বন্দর, মোংলা-খুলনা রেল লাইন, মোংলার বৃহত্তম ফুড সাইলো, ইপিজেড, অর্থনৈতিক অঞ্চল, মোংলা নদীর উপর ঝুলন্ত সেতু, মোংলা বন্দরের প্রবেশ মুখে ও বন্দর থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্র পর্যন্ত ড্রেজিং এসব কিছুর উন্নয়নের অবদান শেখ হাসিনার। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে মোংলা বন্দরের আউটারবারে (বন্দরে প্রবেশ মুখ) ড্রেজিংয়ের জন্য প্রায় সাড়ে ৭ কোটি আর বন্দর জেটি থেকে রামপাল বিদ্যুৎ কেন্দ্র পর্যন্ত প্রায় আড়াই’শ কোটি টাকার অনুমোদন দিয়েছেন। যার কাজ শীঘ্রই শুরু হবে।
সোমবার দুপুরে ‘তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী’র আওতায় মোংলার ‘দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয়’ মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় সাংসদ আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এ সব কথা বলেছেন। এ সময় তিনি আরো বলেন, অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সাউথ বাংলা এগ্রিকালচার ব্যাংক লি: এর পক্ষ থেকে দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয়ে ৬ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীর হাতে ৫ হাজার করে বৃত্তির টাকা প্রদাণ করেন। পরে তিনি মোংলা ও রামপালের ৩০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে ১টি করে ল্যাপটপ বিতরণ করেন।
এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, প্রাথমিক শিক্ষা স্তরই শিক্ষার্থীদের জীবনের সবচেয়ে মুল্যবান সময়। সুতরাং এ সময়কে গুরুত্ব দিয়েই শিক্ষকদেরকে দায়িত্বশীল ভূমিকা পালন করে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। এছাড়া প্রতিটি বিদ্যালয়ে শিক্ষকদের শতভাগ উপস্থিতি ও শ্রেণী কক্ষে পাঠদানে ফাকি ঝুকি না দিয়ে নিজ নিজ দায়িত্ব পালনের মধ্যদিয়ে ভবিষ্যৎ জাতি গঠনে অগ্রণী ভূমিকা রাখতে সকলের প্রতি আহবান রাখেন তিনি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোকুল চন্দ্র বিশ্বাস, মোংলা উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো: এনামুল হক, রামপাল উপজেলা শিক্ষা অফিসার শহিদুল ইসলাম ঝংকার ও মোংলা উপজেলা সহকারী শিক্ষা অফিসার পুষ্পজিৎ মন্ডল।